Bomb Recovered

মুর্শিদাবাদ এবং বীরভূমে আবার উদ্ধার বোমা! নিষ্ক্রিয় করতে ছুটলেন বম্ব স্কোয়াডের কর্মীরা

শুক্রবার মুর্শিদাবাদের সাগরপাড়া থানার দুটি পৃথক জায়গায় বোমা উদ্ধার হয়। বোমা মেলে বীরভূমের সিউড়ি-১ ব্লকের আলুন্দা গ্রাম পঞ্চায়েত এলাকাতেও। দুই ঘটনায় আটক বা গ্রেফতারির কোনও খবর নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সিউড়ি ও সাগরপাড়া শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৭:৪০
Share:

আবার বোমা উদ্ধার দুই জেলায়। —ফাইল চিত্র।

পঞ্চায়েত ভোট মিটে গিয়েছে বেশ কয়েক দিন। এখনও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বিস্ফোরক উদ্ধারের বিরাম নেই। শুক্রবার বীরভূমের সিউড়ি এবং মুর্শিদাবাদের সাগরপাড়ার দুটি জায়গায় বোমা উদ্ধারের খবর মিলেছে। তাই নিয়ে স্থানীয়দের মধ্যে যেমন আতঙ্ক দেখা দিয়েছে। তেমনই চলছে রাজনৈতিক চাপানউতর। কে বা কারা বিস্ফোরক রেখে গিয়েছে, তার খোঁজ শুররু করেছে পুলিশ।

Advertisement

শুক্রবার মুর্শিদাবাদের সাগরপাড়া থানার দুটি পৃথক জায়গায় বোমা উদ্ধার হয় বলে স্থানীয় সূত্রের খবর। সাগরপাড়ার নটিয়াল মোল্লার চক এবং ফকিরাবাদ সীতানগর, এই দুই এলাকায় ব্যাগভর্তি বোমা উদ্ধারে চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। খবর দেওয়া হয় বম্ব ডিসপোজ়াল স্কোয়াডকে। সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে এলাকা ঘিরে রাখে পুলিশ। শুরু হয় বোমা নিষ্ক্রিয়করণের কাজ।

বীরভূমের সিউড়ি-১ ব্লকের আলুনদা গ্রাম পঞ্চায়েতের কাঁকুরিয়া গ্রামের দক্ষিণপাড়াতে একটি বাঁশবাগানে একটি নাইলন ব্যাগে বেশ কয়েকটি তাজা বোমা পড়ে থাকতে দেখা গিয়েছে। স্থানীয়রা বিস্ফোরক দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। সিউড়ি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। যদিও এই ঘটনায় কারও আটক বা গ্রেফতারির কোনও খবর মেলেনি। চলে বোমা নিষ্ক্রিয়করণের কাজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন