Coronmavirus in West Bengal

করোনা আক্রান্তের সংখ্যায় সেঞ্চুরি পার

রানাঘাট শহরের এক যুবকের এ দিন করোনা ধরা পড়েছে। ৪২ বছরের ওই ব্যক্তির বাড়ি নবপল্লিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ০৫ জুন ২০২০ ০৫:৩২
Share:

প্রতীকী ছবি

সরকারি হিসাবে একশো পেরিয়ে গেল জেলার করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার জেলায় আক্রান্ত ছিলেন ৮৮ জন। বৃহস্পতিবার নতুন করে আরও ৬ জনের দেহে করোনা মেলে। সেই হিসাবে সংখ্যাটা ৯৪ হওয়ার কথা। কিন্তু এ দিনই আবার জেলা স্বাস্থ্যদফতর এমন আরও ৯ জনের নাম তালিকায় ফিরিয়ে আনে, যাঁদের নাম তালিকা থেকে সাম্প্রতিক অতীতে বিভিন্ন সময়ে বাদ দেওয়া হয়েছিল।

Advertisement

স্বাভাবিক ভাবে প্রশ্ন উঠছে, হঠাৎ করে কেন এই ন’জনের নাম তালিকাভুক্ত হল? জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই ন’জনের বাড়ির ঠিকানা নদিয়া হলেও তাঁরা অন্য জেলায় আক্রান্ত হয়েছেন এবং সেখানেই তাঁদের চিকিৎসা হয়েছে। সেই কারণে এত দিন এঁদের নাম জেলার তালিকায় রাখা হয়নি। আবার এর মধ্যে কিছু নাম জেলার তালিকায় ঢোকানোর পরে বাদ দেওয়া হয়েছে বলে জেলা প্রাশাসন সূত্রে জানা গিয়েছে। স্বাস্থ্য কর্তাদের দাবি, স্বাস্থ্য দফতরের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রানাঘাট শহরের এক যুবকের এ দিন করোনা ধরা পড়েছে। ৪২ বছরের ওই ব্যক্তির বাড়ি নবপল্লিতে। তেহট্ট ১ ব্লকে এ দিন তিন জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। আবার তেহট্ট ২ ব্লকে ১ জন করোনা-আক্রান্ত হয়েছেন। তেহট্টের পাথরঘাটা এলাকায় মহারাষ্ট্র ফেরত এক পরিযায়ী শ্রমিকের রিপোর্ট এ দিন পজিটিভ আসে। দফাদার পাড়ায় কিছু দিন আগে এক যুবকের করোনা হয়েছিল। বৃহস্পতিবার তাঁর স্ত্রী-র রিপোর্টও পজিটিভ হয়েছে। তেহট্টের চাঁদেরঘাটের বাসিন্দা এক বৃদ্ধার রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি কিছু দিন আগে কলকাতায় গিয়েছিলেন। তেহট্ট ২ ব্লকের পলশুণ্ডা ১ ব্লকে হরিয়ানা- ফেরত এক জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এঁদের প্রত্যেককে কল্যাণী কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন