Dentist Arrested

অ্যাকাউন্টে মাঝে মাঝেই কোটি কোটি টাকা ঢোকে! নদিয়ার দন্ত চিকিৎসককে ধরে নিয়ে গেল দিল্লি পুলিশ

তদন্তকারীদের একটি সূত্রের দাবি, অঙ্কনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিভিন্ন উৎস থেকে কোটি কোটি টাকা জমা হয়েছে সম্প্রতি। একটি উৎস থেকে ঢুকেছে ৭ কোটি টাকা!

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ০১:৪২
Share:

চিকিৎসককে গ্রেফতার করল দিল্লি পুলিশ। প্রতীকী চিত্র।

মাঝে মাঝেই বিভিন্ন উৎস থেকে কোটি কোটি টাকা জমা হচ্ছিল ব্যাঙ্ক অ্যাকাউন্টে। একটি আর্থিক দুর্নীতি মামলার তদন্তে নেমে এই রহস্যজনক লেনদেনের খোঁজ করতে বুধবার নদিয়ার হাঁসখালি থানা এলাকার গোবিন্দপুরে এক দন্ত চিকিৎসকের বাড়িতে হানা দেয় দিল্লি পুলিশের দুর্নীতি দমন শাখা। সেখানে কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ এবং তল্লাশির পর সেই চিকিৎসককে গ্রেফতার করা হয়। ধৃতের নাম অসীম বিশ্বাস। বুধবারই তাঁকে রানাঘাট আদালতে হাজির করানো হয়। বিচারক তিন দিনের ট্রানজিট রিমান্ডে ধৃতকে দিল্লি নিয়ে যাবার অনুমতি দিয়েছেন।

Advertisement

তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে, দুর্নীতি মামলায় প্রধান অভিযুক্ত পেশায় অ্যাকাউন্ট্যান্ট অঙ্কন বিশ্বাসের বাড়িতে হানা দেন দিল্লি পুলিশের দুর্নীতি দমন শাখার আধিকারিকেরা। সেই সময় অঙ্কন বাড়িতে না থাকায় তাঁর বাবা অসীমকেই জিজ্ঞাসাবাদ করা হয়।

তদন্তকারীদের একটি সূত্রের দাবি, অঙ্কনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিভিন্ন উৎস থেকে কোটি কোটি টাকা জমা হয়েছে সম্প্রতি। একটি উৎস থেকে ঢুকেছে ৭ কোটি টাকা! এই সব টাকা কোথা থেকে এবং কেন এল, তার কোনও সদুত্তর মেলেনি। বক্তব্যে অসঙ্গতি থাকায় অসীমকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে তদন্তকারীদের সূত্রে।

Advertisement

ধৃতের আইনজীবী তন্ময় দে বলেন, "আমার মক্কেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৮৪ , ৩৮৫, ৪২০ ও ১২০ বি ধরায় অভিযোগ এনে মামলা শুরু করেছে দিল্লি পুলিশ। আমরা আইনের সব দিক খতিয়ে দেখে পরবর্তী শুনানিতে জামিন চাইব।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন