Duare Doctor

শেষ হল ‘দুয়ারে-ডাক্তার’

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, দু’দিনের ওই শিবিরে প্রায় ১৭০০ রোগী দেখা হয়েছে। কেশিয়াড়ি রবীন্দ্রভবনে ৯৫০ জন ও খাজরা হাইস্কুলে ৭৪৬ জন রোগী এসেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কেশিয়াড়ি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:২১
Share:

চলছে চিকিৎসা। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র

শেষ হল দু’দিন ধরে চলা ‘দুয়ারে-ডাক্তার’ কর্মসূচি। বৃহস্পতিবার কেশিয়াড়ির রবীন্দ্রভবন ও খাজরা হাইস্কুলের শিবিরে এই পরিষেবা পেতে দেখা গেল লম্বা লাইন। কলকাতার এসএসকেএম (পিজি) হাসপাতালের প্রায় ৪০ জন চিকিৎসক দু’দিন ধরে ওই দুটি কেন্দ্রে রোগী দেখলেন।

Advertisement

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, দু’দিনের ওই শিবিরে প্রায় ১৭০০ রোগী দেখা হয়েছে। কেশিয়াড়ি রবীন্দ্রভবনে ৯৫০ জন ও খাজরা হাইস্কুলে ৭৪৬ জন রোগী এসেছেন। তাঁদের মধ্যে ৫-৬ জনের এসএসকেএম হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো প্রয়োজন। এঁদের কেউ হৃদরোগী। কেউ ভুগছেন ডায়াবেটিসে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্যশঙ্কর সারেঙ্গী বলেন, ‘‘পাঁচ-ছয়জনকে পাওয়া গিয়েছে। তাঁদের উন্নত চিকিৎসার জন্য এসএসকেএম হাসপাতালে যোগাযোগ করে পাঠানো হবে। জেলা স্বাস্থ্য দফতর সেই ব্যবস্থা করবে। প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। ’’

শিবিরের জন্য যাঁদের নাম নথিভুক্ত করা হয়েছিল তাঁদের বাইরেও অনেকে এসেছেন। পরিষেবাও পেয়েছেন। প্রথম দিকে অভিযোগ উঠেছিল, রোগীদের অনেকেই বঞ্চিত হচ্ছেন। পরে প্রশাসন জানিয়ে দিয়েছিল, শিবিরে যাঁরা আসবেন তাঁদের প্রাথমিক ‘স্ক্রিনিং’ করে প্রয়োজনমতো চিকিৎসকের পরামর্শ দেওয়া হবে। তাই রোগীর সংখ্যা বাড়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন