Sagardighi By Election

ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে সাগরদিঘির ওসি বদলের নির্দেশ দিল নির্বাচন কমিশন

জানানো হয়েছে, সাগরদিঘি থানার অফিসার ইন-চার্জ বিশ্বজিৎ সরকারকে দ্রুত সরাতে হবে। আপাতত তিনি থাকবেন পুলিশ হেড কোয়ার্টারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ২০:০৫
Share:

সাগরদিঘিতে উপনির্বাচনের আগে ওসি বদলের নির্দেশ দেওয়া হল রাজ্যকে। —ফাইল চিত্র।

ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে সাগরদিঘি থানার ওসিকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন। শুক্রবার রাজ্যকে এই মর্মে চিঠি পাঠিয়েছে তারা। তাতে জানানো হয়েছে, সাগরদিঘি থানার অফিসার ইন-চার্জ বিশ্বজিৎ সরকারকে দ্রুত সরাতে হবে। আপাতত তিনি থাকবেন পুলিশ হেড কোয়ার্টারে। ওই জায়গায় জেলার বাইরের নতুন কোনও অফিসারকে নিয়োগ করতে হবে। যদিও এই নির্দেশের পিছনে সুনির্দিষ্ট কোনও কারণ উল্লেখ করেনি কমিশন।

Advertisement

সাগরদিঘি উপনির্বাচন ঘিরে উত্তাপ বাড়ছে। বিজেপি এবং বাম-কংগ্রেস জোট দাবি করছে, বাইরে থেকে বহিরাগতদের এনে আশ্রয় দেওয়া হচ্ছে। ভোটের সময় অশান্তি পাকাতে পারে শাসক দল। যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে তৃণমূল। তাদের দাবি, প্রচারে বেরিয়ে মানুষের জনসমর্থন আদায় করতে না পারায় এমন অভিযোগ করা হচ্ছে।

মোট ২৪৬টি বুথ রয়েছে মুর্শিদাবাদের সাগরগিঘিতে। কমিশন জানিয়েছে, ভোট অবাধ ও শান্তিপূর্ণ করার জন্য সমস্ত বুথে নিরাপত্তার দায়িত্বে থাকবে কেন্দ্রীয় বাহিনী। এই ভোটের জন্য সাধারণ পর্যবেক্ষক হিসেবে আইএএস অফিসার ই রবীন্দ্রনকে দায়িত্ব দিয়েছে কমিশন। শীঘ্রই তাঁর রাজ্যে আসার কথা। এ ছড়া পুলিশ পর্যবেক্ষক হিসাবে ওমপ্রকাশ ত্রিপাঠীকে নিয়োগ করেছে কমিশন। এ ছাড়া আরও অতিরিক্ত পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার মৃত্যুর পর সাগরদিঘি আসনটি খালি হয়। ওই আসনে উপনির্বাচনে তৃণমূল প্রার্থী করেছে দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে। বিজেপির টিকিটে প্রার্থী দিলীপ সাহা। আগামী ২৭ ফেব্রুয়ারি সেখানে ভোট নেওয়া হয়েছে। ভোটগণনা আগামী ২ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন