TMC

পঞ্চায়েতে জয়ী নির্দল প্রার্থী যোগ দিলেন তৃণমূলে, হরিহরপাড়ায় আর এক সদস্য চাইছে শাসকদল

হরিহরপাড়ায় ১০টি গ্রাম পঞ্চায়েতে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েও বিহারিয়া পঞ্চায়েতে আটকে যায় তৃণমূল। বিহারিয়া পঞ্চায়েতে ত্রিশঙ্কু ফল হয়। ওই পঞ্চায়েতে ১৬টি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয় ৭টিতে।

Advertisement
হরিহরপাড়া শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ২২:০০
Share:

নির্দল হয়ে জয়ী সাদেক আলি শেখ যোগ দিলেন তৃণমূলে। —নিজস্ব চিত্র।

পঞ্চায়েতের বোর্ড গঠনের আগে নির্দল হয়ে জয় পাওয়া পঞ্চায়েত প্রার্থী যোগ দিলেন তৃণমূলে। মঙ্গলবার নদিয়ার হরিহরপাড়া ব্লক তৃণমূল কার্যালয়ে এই যোগদান অনুষ্ঠান হয়। সেখানে সাদেক আলি শেখ নামে নির্দল পঞ্চায়েত সদস্য যোগ দিলেন শাসকদলে।

Advertisement

হরিহরপাড়ায় ১০টি গ্রাম পঞ্চায়েতে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েও বিহারিয়া পঞ্চায়েতে আটকে যায় তৃণমূল। বিহারিয়া পঞ্চায়েতে ত্রিশঙ্কু ফল হয়। ওই পঞ্চায়েতে ১৬টি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয় ৭টিতে। বিজেপি পায় ৪টি এবং সিপিএম পায় দুটি আসন। এছাড়া কংগ্রেস এবং নির্দলের টিকিটে এক জন করে প্রার্থী জয়ী হন। তৃণমূলের সংখ্যাগরিষ্ঠতা পেতে দরকার ছিলও আর দুটি আসন। নির্দলের সাদেক তৃণমূলে যোগ দেওয়ায় বোর্ড গঠনের জন্য আর এক জন সদস্য দরকার তৃণমূলের। এ নিয়ে ব্লক তৃণমূল সভাপতি আতাবউদ্দিন শেখ বলেন, ‘‘আরও কিছু জয়ী প্রার্থী (অন্য রাজনৈতিক দল) আমাদের দলে যোগ দিতে চাইছেন। এই পঞ্চায়েতে বোর্ড গড়বে তৃণমূলই।’’

তৃণমূল নেতৃত্ব জানাচ্ছেন, এই যোগদানের ফলে পঞ্চায়েতের বোর্ড গঠনের অনেকটাই কাছাকাছি চলে এসেছে তাঁদের দল। সাদেক তৃণমূলে যোগ দিয়ে বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর উন্নয়নকাজে শামিল হতে তৃণমূলে যোগদান করলাম। আমার গ্রামের মানুষের জন্য ভাল করে কাজ করব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন