Shantipur

অজয়-ঘনিষ্ঠ নেতাদের নামে নালিশ অরিন্দমের

শান্তিপুরে পুর প্রশাসক অজয় দে-র সঙ্গে বিধায়কের শিবিরের কোন্দল দীর্ঘদিনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিপুর শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২০ ০৩:৪২
Share:

সাংবাদিক বৈঠকে নাম না করেও শান্তিপুর পুর কর্তৃপক্ষ এবং কিছু কাউন্সিলরের দিকে আঙুল তুললেন তৃণমূল বিধায়ক অরিন্দম ভট্টাচার্য।

Advertisement

শুক্রবার তিনি দাবি করেন, শহরের কয়েক জায়গায় বাসিন্দারা তাঁর কাছে শহরের পরিষেবা, অনুন্নয়ন ও দুর্নীতি নিয়ে অভিযোগ জানিয়েছেন। গোটা ঘটনা তিনি দলকে জানিয়েছেন।

শান্তিপুরে পুর প্রশাসক অজয় দে-র সঙ্গে বিধায়কের শিবিরের কোন্দল দীর্ঘদিনের। সম্প্রতি দলের সাংগঠনিক রদবদলেও শহরে দলের এবং যুব সংগঠনের দায়িত্ব বিধায়ক শিবিরের হাতেই এসেছে। শুক্রবার সাংবাদিক বৈঠক করে অরিন্দম দাবি করেন, “সম্প্রতি দলীয় কর্মসূচিতে বাড়ি-বাড়ি গিয়েছি। দিন দুয়েক আগে জনসংযোগ কর্মসূচিতে এবং বঙ্গধ্বনি যাত্রায় গেলে শহরে বিভিন্ন ওয়ার্ডের মানুষ আমার কাছে তাঁদের বঞ্চনার কথা জানান। ঘর না পাওয়ার অভিযোগ প্রতিটি ওয়ার্ডে অসংখ্য। টাকাপয়সা নেওয়া হয়েছে বা মিথ্যা প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগও রয়েছে। প্রত্যেক সরকারি প্রকল্প নিয়ে ক্ষোভ উঠে এসেছে।”

Advertisement

এই সব অভিযোগ কাদের বিরুদ্ধে? বিধায়ক বলেন, “কিছু কাউন্সিলরের বিরুদ্ধে।” ঘটনাচক্রে, বেশিরভাগ কাউন্সিলরও পুর প্রশাসকের ঘনিষ্ঠ। কাজেই দুর্নীতি এবং অনুন্নয়নের প্রশ্নে যে বিধায়ক ফের অজয় শিবিরের দিকেই আঙুল তুলছেন তা স্পষ্ট। তিনি বলেন, “দলকে জানিয়েছি। আশ্বাস পেয়েছি যে স্থায়ী সমাধান হবে।”

পুর প্রশাসক অজয় দে-র কটাক্ষ, “দলকেই যদি জানিয়েছেন তা হলে আবার সাংবাদিক সম্মেলন কেন? মানুষের কাছে যাওয়ার সাহস নেই, তাই সংবাদমাধ্যমের মাধ্যমে মানুষের কাছে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে চাইছেন ওঁরা।” তবে বিধায়কের যুক্তি, “আমি আপনাদের মাধ্যমে সবাইকে বার্তা দিতে চাই যে আমরা আপনাদের পাশে আছি। সমস্যার সমাধান হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন