Nakashipara

পার্টি অফিস নিয়ে বিরোধ

তৃণমূলের এক অংশের কথায়, নাকাশিপাড়ায় ব্লক সভাপতি অশোক দত্তকে সরিয়ে তাঁর জায়গায় বসানো হয় কনিষ্ক চট্টোপাধ্যায় কে। তাতেই তৈরি হয় বিতর্ক।

Advertisement

সন্দীপ পাল

নাকাশিপাড়া শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ০১:৫৮
Share:

প্রতীকী ছবি।

তৃণমূলের গোষ্ঠী কোন্দল দিন-দিন বেড়েই চলেছে নাকাশিপাড়ায়। দীর্ঘদিনের ব্লক অফিস হিসাবে পরিচিত তৃণমূলের দলীয় কার্যালয় আবার নতুন করে খোলা হল। সেখানে বসছেন নদিয়া জেলা তৃণমূলের সহ-সভাপতি অশোক দত্ত ও তাঁর অনুগামীরা। যা নিয়ে অস্বস্তিতে রয়েছে তৃণমূলেরই এক অংশ।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, এই সংক্রান্ত উদ্বেগ ও অস্বস্তির কথা স্পষ্ট ভাবে নেতাদের মুখে উঠেও এসেছে মঙ্গলবার তৃণমূলের কর্মিসভায়। তৃণমূল সূত্রের খবর, ওই সভায় অশোক দত্ত-সহ বেশ কয়েক জন পঞ্চায়েত সদস্য উপস্থিত ছিলেন না। কর্মীদের কথায়, মঙ্গলবারের কর্মিসভায় বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথ কমিটির উপর জোর দিতে বলা হয়। নতুন কমিটি সাত দিনের মধ্যে তৈরি করে জেলায় জানাতে বলা হয়। সভাতেই বিধানসভা নির্বাচনের আগে স্থায়ী পার্টিঅফিস তৈরি করার কথাও জানানো হয় ।

তৃণমূলের এক অংশের কথায়, নাকাশিপাড়ায় ব্লক সভাপতি অশোক দত্তকে সরিয়ে তাঁর জায়গায় বসানো হয় কনিষ্ক চট্টোপাধ্যায় কে। তাতেই তৈরি হয় বিতর্ক। অশোক দত্তের অনুগামীরা পার্টি অফিসের সামনে তালা ঝুলিয়ে অবস্থান করতে থাকে। তিন দিন পরে ওই অবস্থান উঠে গেলেও পার্টি অফিসের তালা খোলা হয়নি। পরবর্তীতে স্থানীয় ব্লক কমিটির পক্ষ থেকে বেথুয়াড়হরি ব্যবসায়ী সমিতির ঘর ভাড়া নিয়ে নতুন পার্টি অফিস খোলা হয়। তবে সোমবার আগের পার্টি অফিস খুলে অশোক দত্ত বসতেই ফের তৈরি হয়েছে বিতর্ক।

Advertisement

অশোক দত্ত বলেন, ‘‘ওটাই দীর্ঘদিনের পার্টি অফিস। ওখানে আমি বসছি। কিছু কর্মী আসছেন। তাঁদের ক্ষোভ বিক্ষোভ জানাচ্ছেন। আমার সাধ্য মতো আমি চেষ্টা করছি।’’ কর্মিসভায় উপস্থিত না-থাকার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘‘সব কিছুর একটা সৌজন্য আছ। যেখানে আমার সম্মান নেই সেখানে কেন যাব?’’ এ ব্যাপারে তৃণমূলের বর্তমান ব্লক সভাপতি কনিষ্ক চট্টোপাধ্যায়ের জবাব, ‘‘জেলা থেকে নির্দেশ ছিল এই সভায় কারা কারা আমন্ত্রণ পাবেন। সেই নির্দেশ মেনেই কাজ করা হয়েছে। বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখেও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’ পার্টি অফিস নিয়ে প্রশ্ন করতেই তিনি বলেন, ‘‘কর্মীদের বিধায়ক জানিয়ে দিয়েছেন, গত ৮ নভেম্বরে যে পার্টি অফিসের উদ্বোধন হয়েছে ওটাই মূল কার্যালয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন