নকআউট কবাডি-র আসর খোশবাসপুরে

এক দিনের নক-আউট কবাডি প্রতিযোগিতার আয়োজন করে খোশবাসপুরের সৈয়দ মুস্তাফা সিরাজ স্মৃতি সংঙ্ঘ কমিটি। মহালয়ার দিন, সোমবার সকাল থেকে রাত পর্যন্ত চলে ওই প্রতিযোগিতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৫ ০০:৪৫
Share:

এক দিনের নক-আউট কবাডি প্রতিযোগিতার আয়োজন করে খোশবাসপুরের সৈয়দ মুস্তাফা সিরাজ স্মৃতি সংঙ্ঘ কমিটি। মহালয়ার দিন, সোমবার সকাল থেকে রাত পর্যন্ত চলে ওই প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষ হতে রাত গড়িয়ে যেতে পারে আশঙ্কা করে আগে থেকেই খোশবাসপুর তেমাথা মোড়ের কাছে যে মাঠে খেলা হচ্ছিল, সেখানে বেশ কয়েকটি হ্যালোজেন আলোও লাগানো হয়। বেশ কয়েকটি পঞ্চায়েত এলাকার মোট ৮টি দল অংশ নেয়।

Advertisement

ওই দলগুলি হলো—বাজেগোপালনগর, গোঁসাইডোব, পাতিণ্ডা, মাদারহাটি, নওপাড়া, খোশবাসপুর, আমিত্তা ও ইন্দ্রহাটা। কবাডি প্রতিযোগিতার সূচনাকে ঘিরে এলাকায় ব্যাপক সাড়া পড়ে। কমিটি’র পক্ষে আলমগীর কবির বলেন, ‘‘প্রখ্যাত সাহিত্যিক সৈয়দ মুস্তাফা সিরাজ খোশবাসপুরের ভূমিপুত্র। ২০১১ সালে তিনি মারা যাওয়ার পরেই তাঁর স্মৃতি রক্ষার্থে সৈয়দ মুস্তাফা সিরাজ স্মৃতি সঙ্ঘ গড়ে তোলা হয়। কবাডি প্রতিযোগিতা দিয়ে পথ চলা শুরু হলেও আগামী দিন বইমেলা থেকে বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগিতারও আয়োজন করার সিদ্ধান্ত হয়েছে।’’

ওই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স হয় বাজেগোপালনগর ও পাতিণ্ডা দল। মহালয়ার দিন বেশ কয়েক হাজার কবাডিপ্রেমী দর্শক নিজের এলাকার দলকে সমর্থন জানাতে খোশবাসপুরের মাঠে হাজির ছিলেন। হাজির ছিলেন প্রয়াত সাহিত্যিকের পরিবারের সদস্যরাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন