Jiban Krishna Saha

ফোন খুঁজতে নিজেই লোক ডাকলেন জীবনকৃষ্ণ? সিবিআইকে সাহায্যে এগিয়ে গেলেন স্থানীয় তৃণমূল নেতা

সিবিআইকে খুঁজতে সাহায্য করার জন্য লোকজন জড়ো করলেন বড়ঞারই এক তৃণমূল নেতা। সিবিআইয়ের একটি সূত্রে জানা গিয়েছে, তৃণমূল বিধায়কের ফোন পেয়ে ওই লোকজন ডেকে আনেন তৃণমূল নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বড়ঞা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৪:০৬
Share:

পুকুরে চলছে তল্লাশি। — নিজস্ব চিত্র।

টানা ৩২ ঘণ্টা ধরে তল্লাশি চালানোর পর পুকুর থেকে পাওয়া গিয়েছে মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার একটি মোবাইল ফোন। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়া যায়নি তাঁর আর একটি মোবাইল ফোন, হার্ড ডিস্ক এবং মেমোরি কার্ড। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকদের সেগুলি খুঁজতে সাহায্য করার জন্য এ বার লোকজন জড়ো করলেন বড়ঞারই এক তৃণমূল নেতা। সিবিআইয়ের একটি সূত্রে জানা গিয়েছে, তৃণমূল বিধায়কের ফোনের হদিস পেতে ওই লোকজন জুটিয়ে আনেন বড়ঞার ওই তৃণমূল নেতা। যদিও এ নিয়ে বিতর্ক শুরু হওয়ায় কিছু ক্ষণ পরে ডেকে আনা লোকজনকে নিয়ে ফিরে যান ওই তৃণমূল নেতা।

Advertisement

বড়ঞার আন্দি গ্রামে বাড়ি তৃণমূল বিধায়কের। বাড়ি লাগোয়া পুকুরে তাঁর মোবাইলের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। রবিবার বেলায় বড়ঞার শাবলদহ অঞ্চলের তৃণমূল সভাপতি সাধন প্রামাণিককে দেখা যায় সিবিআইকে তল্লাশি অভিযানে সাহায্য করার জন্য লোকজন ডেকে আনতে। সাংবাদিককের প্রশ্নের উত্তরে সাধন বলেন, ‘‘আশা করছি ফোন পাওয়া যাবে। খুঁজে দেখা যাক। মোবাইল কোথায় পড়েছে জানি না। তবে সাহেবরা যে জায়গাটা দেখাচ্ছেন সেখানে খুঁজছি।’’

সিবিআইয়ের একটি সূত্র মারফত জানা গিয়েছে, সিবিআই আধিকারিকরা তল্লাশি অভিযানের গতি বাড়াতে লোকজন ডাকার জন্য অনুরোধ করেন তৃণমূল বিধায়ককে। জীবনকৃষ্ণ ফোন করে বিষয়টি জানান স্থানীয় অঞ্চল সভাপতি সাধনকে। এর পর সাধন ১১ জন লোক নিয়ে আসেন তল্লাশি অভিযানের জন্য। যদিও আনুষ্ঠানিক ভাবে এই ঘটনাক্রমের কোনও সমর্থন মেলেনি। রবিবার সকালে তৃণমূল বিধায়কের একটি ফোন উদ্ধার হয়েছে। খোঁজ চলছে অন্যটির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন