Arijit Singh

অরিজিতের উদ্যোগে ক্রিকেট পিচ

জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরের স্কুল মাঠে এখন সাজোসাজো রব। সবুজ গালিচাই মুখ ঢেকেছে গোটা মাঠ।

Advertisement

প্রদীপ ভট্টাচার্য

জিয়াগঞ্জ শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ০৭:৫২
Share:

ক্রিকেট প্রশিক্ষণের জন্য মাঠ ও পিচ তৈরি হচ্ছে। নিজস্ব চিত্র

মাঠ তৈরির কাজ শুরু হয়েছিল কয়েক মাস আগে। সে কাজ প্রায় সমাপ্তির পথে। বাস্তু মেনে বৃহস্পতিবার সেখানে ধজা বেঁধে জিয়াগঞ্জ শহরের ভূমিপুত্র গায়ক অরিজিৎ সিংহ ভূমিপুজো শেষ করে ক্রিকেট পিচ তৈরির সূচনা করলেন। সূত্রের খবর, আগামী দু’মাসের মধ্যেই সেখানে জেলার নতুন প্রজন্মদের নিয়ে ক্রিকেট প্রশিক্ষণ শিবির শুরু হতে চলেছে।

Advertisement

জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরের স্কুল মাঠে এখন সাজোসাজো রব। সবুজ গালিচাই মুখ ঢেকেছে গোটা মাঠ। আন্তর্জাতিক মানের কিউরেটারের উপস্থিতিতে মাঠের আউট ফিল্ড তৈরির কাজ প্রায় শেষ করে এবারে ২২ গজ পিচের কাজশুরু করলেন আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত ও ফিফার প্রশিক্ষিত রাজ্যের কিউরেটারের শঙ্কর ধর। তিনি বলেন, “ফুটবল মাঠ তৈরির সঙ্গে রাজ্যের বিভিন্ন জায়গায় ক্রিকেট মাঠ তৈরির কাজ করে থাকি। সিএবি-র নির্দেশিকা অনুযায়ী সুজন মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানে সম্পূর্ণ মাঠ তৈরি হয়েছে। এই মাঠে জেলার বর্তমান প্রজন্মের খেলোয়াড়দের প্রশিক্ষণ দিতে পাশাপাশি পাঁচটি আন্তর্জাতিক মানের পিচ তৈরি করা হচ্ছে।’’ তিনি বলেন,‘‘ মাঠ তৈরির উদ্দেশ্যই হচ্ছে, ফুটবল ও ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করে জেলার বর্তমান প্রজন্মের খেলোয়াড়দের আন্তর্জাতিক মানের খেলায় তাদের উন্নীত করা। রাজ্য ও জাতীয় স্তরের বহু স্বনামধন্য খেলোয়াড় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন