গ্রেফতার ২

সাহায্যের ছলে প্রতারণা

এটিএম থেকে টাকা তুলতে সাহায্য করার নাম করে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। রবিবার বিকেলে চাপড়ার স্থানীয় বাসিন্দারা তাদের হাতেনাতে ধরে ফেলে পুলিশের হাতে তুলে দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৫ ০১:১৭
Share:

এটিএম থেকে টাকা তুলতে সাহায্য করার নাম করে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। রবিবার বিকেলে চাপড়ার স্থানীয় বাসিন্দারা তাদের হাতেনাতে ধরে ফেলে পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ জানিয়েছে ধৃতেরা হল মুর্শিদাবাদের নওদা থানার কেদারচাঁদপুরের বাসিন্দা বিনয় সাহা ও আলমপুরের বাসিন্দা জাহাঙ্গীর শেখ। ধৃতদের থেকে পুলিশ বেশ কয়েকটি এটিএম কার্ড ও কয়েক হাজার টাকা উদ্ধার করেছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেলে চাপড়ার একটি রাষ্টায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে গিয়ে ছিলেন মাঝবয়সী এক মহিলা। কিন্তু তিনি ঠিক মতো কার্ডটিকে ব্যবহার করতে পারছিলেন না। সেই সময় এটিএম এর ঘরের ভিতরে ঢোকে এই দুই ব্যক্তি। তারা মহিলাকে সাহায্য করার প্রস্তব দেয়। সরল বিশ্বাসে ওই মহিলা তাদের প্রস্তাবে রাজি হয়ে যান। তিনি তার কার্ডটি তাদের হাতে তুলে দিয়ে পিন নম্বরটিও বলে দেন। কিন্তু কার্ডটি ‘পাঞ্চ’ না করেই মহিলাকে বলে দেওয়া হয় যে মেশিন খারাপ। তাই টাকা বের হচ্ছে না। এরই মধ্যে মহিলার এটিএম কার্ডটি হাতের কারসাজিতে নিজেদের কাছে রেখে অন্য একটি কার্ড তার হাতে তুলে দেয়।

বাইরে বেরিয়ে এসে মহিলার কার্ডটি দেখে সন্দেহ হয়। তিনি এলাকার মানুষকে বিষয়টি বলেন। সেই সময় ওই দু’জন মহিলার কার্ড থেকে টাকা তুলে নিচ্ছিল। এলাকার মনুষ গিয়ে তাদের চেপে ধরতেই বিষয়টি পরিষ্কার হয়া যায়। শুরু হয় মারধর। খবর পেয়ে পুলিশ এসে তাদের উদ্ধার করে নিয়ে যায়। জিজ্ঞাসাবাদ করার পরে রাতে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে এই ধরনের ঘটনা এই প্রথম নয়। এর আগেও একাধিক বার এই একই পদ্ধতিতে তারা টাকা তুলে নিয়েছে। রবিবার দিনই তেহট্ট এলাকায় একাধিক এটিএম থেকে একই পদ্ধতিতে মানুষকে ঠকিয়ে টাকা তুলে নিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন