নির্বিঘ্নেই মিটল কর্মাধ্যক্ষ নির্বাচন

খামের ধারা অব্যাহত, সভাধিপতি, সহ-সভাধিপতি পদের মতো তাঁদের নামও রাজ্য থেকে খামবন্দি হয়ে এল। প্রত্যাশা মত সেই খামবন্দি নামের তালিকা ধরে মুর্শিদাবাদ জেলা পরিষদের ৯ জন কর্মাধ্যক্ষ নির্বাচিত হলেন সোমবার দুপুরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ০১:৩৬
Share:

প্রতীকী ছবি।

খামের ধারা অব্যাহত, সভাধিপতি, সহ-সভাধিপতি পদের মতো তাঁদের নামও রাজ্য থেকে খামবন্দি হয়ে এল। প্রত্যাশা মত সেই খামবন্দি নামের তালিকা ধরে মুর্শিদাবাদ জেলা পরিষদের ৯ জন কর্মাধ্যক্ষ নির্বাচিত হলেন সোমবার দুপুরে। জেলা পরিষদের সভাগৃহে তাঁরা সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছেন। যে ৯ জন কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন, তাঁদের মধ্যে অন্তত ৪ জন এ বারে জেলা পরিষদের সভাধিপতির দৌড়ে ছিলেন। শেষ পর্যন্ত তাঁদের ভাগ্যে কর্মাধ্যক্ষ পদ নিয়ে সন্তুষ্ট থাকতে হল। তবে এ দিনের কর্মাধ্যক্ষ নির্বাচনে জেলা পরিষদে দলের জেলার পদাধিকারিরা অনুপস্থিত ছিলেন।

Advertisement

মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন মণ্ডল বলেন, ‘‘কর্মাধ্যক্ষ কারা হবেন তার তালিকা রাজ্য নেতৃত্ব পাঠিয়েছেন। সেই মত নির্বাচন হয়েছে।’’ তাঁর দাবি, কর্মাধ্যক্ষদের সঙ্গে নিয়ে এক যোগে ঐক্যবদ্ধ হয়ে কাজ করব।’’ এ দিন সুব্রত সাহা ত্রিস্তর পঞ্চায়েতের দলের দায়িত্বপ্রাপ্ত পদাধিকারিদের উদ্দেশ্যে বলেন, ‘‘দল ও মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে, এই সীমাবদ্ধতার মধ্যে ত্রিস্তর পঞ্চায়েতের পদাধিকারিদের কাজ করতে হবে। সেই নির্দেশ মানা হচ্ছে কিনা, তা দেখার জন্য দলের পক্ষ থেকে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে পরিদর্শক নি্য়োগ করা হবে।’’ সুব্রত সাহার দাবি, এটা রাজ্য নেতৃত্বের নির্দেশ।

শমসেরগঞ্জ থেকে নির্বাচিত আনারুল হক জেলা পরিষদের জন স্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ হয়েছেন। প্রাক্তন জেলা তৃণমূলের সভাপতি প্রয়াত মান্নান হোসেনের ছেলে রাজীব হোসেন জেলা পরিষদের পূর্ত ও পরিবহণ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ হলেন। বিদায়ী জেলা পরিষদের সহকারি সভাধিপতি শাহনাজ বেগমও হলেন কৃষি দফতরের কর্মাধ্যক্ষ। শিক্ষা স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ হয়েছেন কৃষ্ণেন্দু রায়। শিক্ষা কর্মাধ্যক্ষ অশেষ ঘোষের নাম শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি ছিটকে গেলেন।

Advertisement

শিশু ও নারী উন্নয়ন স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন সাগরদিঘি থেকে নির্বাচিত ভারতী হাঁসদা। বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন খড়গ্রামের মফিজুদ্দিন মণ্ডল। খাদ্য সরবরাহ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মাইদুল ইসলাম। মৎস্য ও প্রাণি সম্পদ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ হয়েছেন রানিনগরের রুপা সরকার। ক্ষুদ্র শিল্প, বিদ্যুত অচিরাচিত শক্তি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ হয়েছেন হরিপরপাড়ার সামসুজ্জোহা বিশ্বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন