ঠিকানা নেই তো মঠে দিন, নিদান কর্তার

স্থানীয় বাসিন্দাদের থেকে খবর পেয়ে শীতের রাতে স্বরূপগঞ্জের খোলা রাস্তা থেকে অশতিপর এক বৃদ্ধাকে উদ্ধার করেছিল পুলিশ। কিন্তু সোমবার সারা রাত, মঙ্গলবার গোটা দিন আঁতিপাতি করে খুঁজেও মালদহের বাসিন্দা যুগলবালা কর্মকারের ঠিকানা মেলেনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নবদ্বীপ শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৬ ০০:০০
Share:

উদ্ধার হওয়া বৃদ্ধা।-নিজস্ব চিত্র

স্থানীয় বাসিন্দাদের থেকে খবর পেয়ে শীতের রাতে স্বরূপগঞ্জের খোলা রাস্তা থেকে অশতিপর এক বৃদ্ধাকে উদ্ধার করেছিল পুলিশ। কিন্তু সোমবার সারা রাত, মঙ্গলবার গোটা দিন আঁতিপাতি করে খুঁজেও মালদহের বাসিন্দা যুগলবালা কর্মকারের ঠিকানা মেলেনি। বৃদ্ধার থাকা-খাওয়া-চিকিৎসা সবই করেছে নবদ্বীপ থানা। কিন্তু এক দিকে যখন পুলিশের মানবিক মুখ, অন্য দিকে সমাজকল্যাণ দফতরের জেলা আধিকারিক সুব্রত দাস স্পষ্ট জানিয়ে দেন, এ ব্যাপারে তাঁদের কিছুই করার নেই। নবদ্বীপ থানার আইসি তাপসকুমার পালকে তিনি ফোনে পরামর্শ দেন, যত দিন না ঠিকানা মেলে, তত দিন ওই বৃদ্ধাকে নবদ্বীপের কোনও মঠ-মন্দিরে রেখে দেওয়া হোক। বাধ্য হয়েই বুধবার মহকুমা শাসকের আদালতে আবেদন জানায় পুলিশ। আপাতত বৃদ্ধাকে একটি হোমে রাখার নির্দেশ দিয়েছে আদালত। সমাজকল্যাণ দফতরের জেলা আধিকারিক সুব্রত দাসকে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন