Tapas Saha

তাপস-ঘনিষ্ঠ প্রবীরের অ্যাকাউন্টে ‘৪৮ লক্ষ টাকা ঢুকেছে’! মালিকদের ডেকে তলব করতে চায় সিবিআই

সিবিআই সূত্রে খবর, শুক্রবার প্রবীরের হাওড়ার বাড়িতে তল্লাশি চালিয়ে ব্যাঙ্কের যে নথি বাজেয়াপ্ত করা হয়েছিল, তাতে মোটা অঙ্কের আর্থিক লেনদেনের উৎস খুঁজে পেয়েছেন তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ২১:৫৩
Share:

তাপস সাহা এবং প্রবীর কয়াল। ফাইল চিত্র।

এ বার সিবিআই আধিকারিকদের নজরে তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার ঘনিষ্ঠ প্রবীর কয়ালের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তদন্তকারীদের সূত্রে দাবি, তিনটি অ্যাকাউন্ট থেকে পাঁচ দফায় অন্তত ৪৮ লক্ষ টাকা প্রবীরের অ্যাকাউন্টে ঢুকেছে। ওই ৩টি অ্যাকাউন্টের মালিককে নিজাম প্যালেসে তলব করে জিজ্ঞাসাবাদ করার কথা ভাবছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

Advertisement

এ বিষয়ে প্রবীরের সঙ্গে যোগাযোগ করে আনন্দবাজার অনলাইন। প্রবীরের বক্তব্য, বিধায়কের টাকা তাঁর অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন হত! অন্য দিকে, সব দাবি উড়িয়ে দিয়ে প্রবীরকে ‘প্রতারক’ বলে কটাক্ষ করেছেন তাপস।

সিবিআই সূত্রে খবর, শুক্রবার প্রবীরের হাওড়ার বাড়িতে তল্লাশি চালিয়ে ব্যাঙ্কের যে নথি বাজেয়াপ্ত করা হয়েছিল, তাতে মোটা অঙ্কের আর্থিক লেনদেনের উৎস খুঁজে পেয়েছেন তদন্তকারীরা। দাবি, সব মিলিয়ে টাকার ‌অঙ্কের পরিমাণ এক কোটিরও বেশি। গোয়েন্দাদের একটি সূত্র জানাচ্ছে, ২০২১- ’২২ বর্ষে প্রবীরের অ্যাকাউন্টে মোট ৪০ লক্ষ টাকা ঢুকেছে। মোট তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ওই টাকা এসেছে। কী কারণে সেই টাকা পাঠানো হয়েছিল, তাতে তাপস কোনও ভাবে যুক্ত কি না— এই সব প্রশ্নের উত্তর পেতে চাইছেন তদন্তকারীরা। এর জন্য ওই তিন অ্যাকাউন্টের মালিককে ডেকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি, তাপস এবং প্রবীরকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা ভাবছে সিবিআই।

Advertisement

যদিও প্রবীর দাবি করেছেন, ‘‘যা করেছি, তাপস সাহার নির্দেশে করেছি। কোনও টাকা আমার নয়।’’ পাল্টা তাপস বলেন, ‘‘প্রবীর কয়াল আমার নাম ব্যবহার করে বিভিন্ন জায়গা থেকে টাকা তুলেছে বলে অভিযোগ পাচ্ছি। তবে একটা টাকাও আমি নিতে বলিনি কিংবা আমি নিইনি। প্রবীর তো নিজেই প্রতারক, ওর কথার কী দাম আছে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন