Abhishek Banerjee

ছোট সভায় জোর দিচ্ছেন অভিষেক

আই প্যাকের মতে, সভা করার চেয়ে আসা যাওয়ার পথে রোড-শোতেই সমর্থনের গ্রাফ বাড়ছে অভিষেকের। তাই সভা বাতিল করে যাত্রাপথে রোড শো-তেই সিলমোহর দেওয়া হয়েছে।

Advertisement

বিমান হাজরা

জঙ্গিপুর শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ০৭:১২
Share:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জঙ্গিপুর ও শমসেরগঞ্জের সভা বাতিল করা হল। ফাইল ছবি।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জঙ্গিপুর ও শমসেরগঞ্জের সভা বাতিল করা হল। জেলার অন্যান্য জায়গায় সভা হবে কি না সে সিদ্ধান্ত ঘোষণা হবে বুধ ও বৃহস্পতিবার আইপ্যাকের সঙ্গে মুর্শিদাবাদের জেলা নেতাদের বৈঠকের পরে।

Advertisement

শুক্রবার ফরাক্কা দিয়ে ঢুকে শমসেরগঞ্জ, সুতি, জঙ্গিপুর, লালগোলার উপর দিয়ে ভগবানগোলায় যাওয়ার চূড়ান্ত সফরসূচির অবশ্য কোনও পরিবর্তন ঘটেনি। আইপ্যাকের কর্মীদের সঙ্গে সোমবার রাতে জঙ্গিপুরের জেলা নেতাদের বৈঠকে আইপ্যাকের তৈরি রিপোর্ট নিয়ে আলোচনা হয়েছে।

তৃণমূল সূত্রে খবর, আই প্যাকের মতে, সভা করার চেয়ে আসা যাওয়ার পথে রোড-শোতেই সমর্থনের গ্রাফ বাড়ছে অভিষেকের। তাই সভা বাতিল করে যাত্রাপথে রোড শো-তেই সিলমোহর দেওয়া হয়েছে।

Advertisement

জনসংযোগ যাত্রায় ৫ থেকে ৮ মে চার দিনের জন্য অভিষেক মুর্শিদাবাদ জেলায় কাটাবেন তৃণমূলে “নবজোয়ার” কর্মসূচিতে। ৮ মে সাগরদিঘি থেকে বেরিয়ে যাবেন বীরভূমে। যেখানে রাত্রিবাস করবেন সেখানেই কর্মীদের সঙ্গে কথা বলবেন। ভোটপত্রে মতামত নেওয়া হবে সেখানেই কর্মী বৈঠকের পর।

জঙ্গিপুরের তৃণমূলের সাংগঠনিক সভাপতি খলিলুর রহমান বলেন, “শুক্রবার বেলা ১০ টা থেকে ১১টার মধ্যে মালদা থেকে ফরাক্কা সেতু পেরিয়ে জঙ্গিপুর পুলিশ জেলায় ঢুকবেন অভিষেক। ফরাক্কা সেতু পেরিয়ে পুলিশের নাকা চেকিং পয়েন্টের কাছে হবে অভিষেকের সংবর্ধনা ও প্রথম জনসংযোগ। এরপরে জনসংযোগ হবে মালঞ্চায় পঞ্চায়েত অফিসের সামনে। এরপরে ধুলিয়ান ডাকবাংলোয়, বাসুদেবপুর, সাজুর মোড়, চাঁদের মোড়, অজগরপাড়া মোড় ও উমরপুরে থামবেন অভিষেক। গাড়ি থেকে নেমে প্রত্যেক জায়গাতেই জনসংযোগ করবেন। সাধারণ মানুষজন ও সাংবাদিকদের সঙ্গেও কথা বলবেন। এরপর মিঞাপুর কালীমন্দিরে পুজো দেবেন। পুজো শেষ করে রঘুনাথগঞ্জ দাদাঠাকুর মোড়ে দাদাঠাকুর শরৎচন্দ্র পণ্ডিতের মূর্তিতে মালা দেবেন।”

আসা যাওয়ার পথে জনবহুল এলাকার অন্যত্রও থামতে পারে অভিষেকের গাড়ি। সর্বত্রই খাওয়া দাওয়া করবেন আইপ্যাক ও নিরাপত্তা কর্মীদের নির্দিষ্ট করে দেওয়া জায়গায়। সর্বত্রই স্থানীয় কর্মীদের সঙ্গে সভা করবেন অভিষেক রাতে। সেখানেই দু’টি করে বুথে ভোট পত্রে মতামত নেওয়া হবে প্রার্থীর বিষয়ে। সেই বুথও ঠিক করা হচ্ছে আইপ্যাকের কর্মীদের মধ্যস্থতাতেই। বুথ সভাপতিদের ভোট দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন