West Bengal Lockdown

রেশনের চাল লুটে অভিযুক্ত তৃণমূল

সাংসদের আনা অভিযোগ অস্বীকার করেছেন রানাঘাট উত্তর পূবের বিধায়ক তৃণমূলের সমীরকুমার পোদ্দার।

Advertisement

সৌমিত্র সিকদার

রানাঘাট শেষ আপডেট: ১৬ মে ২০২০ ০৩:২৪
Share:

ছবি: সংগৃহীত।

রেশন ডিলারের কাছ থেকে জোর করে চাল নেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ এনেছেন রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। তাঁর অভিযোগ, ‘‘তৃণমূল নেতারা জোর করে ডিলারদের কাছ থেকে চাল নিয়ে নিচ্ছেন। আবার কোথাও লুট করে নিচ্ছেন। তার খুব সামান্য অংশ মানুষের মধ্যে লোক দেখানো বিলি করছেন। তার জন্যও টাকা নেন বলে শুনেছি। বাকিটা তার বিক্রি করে দেন।’’ তাঁর দাবি, ‘‘ভয়ে ডিলারেরা কিছু বলতে পারছেন না। অভিযোগ করার সাহস পাচ্ছেন না।”

Advertisement

সাংসদের আনা অভিযোগ অস্বীকার করেছেন রানাঘাট উত্তর পূবের বিধায়ক তৃণমূলের সমীরকুমার পোদ্দার। তিনি বলেন, “আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। দলের কেউ এই কাজের সঙ্গে যুক্ত নন। তিনি (সাংসদ) এই অভিযোগের কোনও প্রমাণ দেখাতে পারবেন না।”

তাঁর দাবি, “আমি নিজে বিভিন্ন রেশনের দোকান পরিদর্শন করেছি। ডিলারদের বলে দিয়েছি, কেউ যেন জিনিস কম না দেন। বিভিন্ন এলাকা ঘুরলে কোথাও কোনও অভিযোগ পাইনি। এই সময় বিজেপি কারও পাশে দাঁড়ায়নি। শুধু রাজনীতি করার জন্য তিনি (সাংসদ) এই কথা বলেছেন।”

Advertisement

পশ্চিমবঙ্গ এমআর ডিলার অ্যাসোসিয়েশনের জেলা সম্পাদক রেজাউল করিম বলেন, “সাংসদ মনে হয় ঠিক বলছেন না। কোনও রাজনৈতিক দলের কেউ ডিলারের কাছ থেকে চাল নেননি। এ ধরনের কোনও অভিযোগ আমাদের কাছে ডিলারদের কেউ জানাননি। বরং দু-এক জন ডিলার কারচুপি করলে প্রশাসন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন