ডাকাতি শেষে গৃহস্থের মোটর বাইকেই চম্পট

গুলি চালিয়ে ডাকাতি করে গৃহস্থের মোটর বাইক চড়ে পালাল দুষ্কৃতীরা। শুক্রবার রাতে নদিয়ার চাকদহ হরিআঁখি যশোরপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। রাত সাড়ে ১০টা নাগাদ চাকদহ রেল স্টেশন থেকে ১৫ কিলোমিটার দূরে অভিজিত্‌ বিশ্বাসের বাড়িতে হানা দেয় দুষ্কৃতী দলটি। অভিজিত্‌বাবু পেশায় আলোকচিত্রী। দরাপপুরে তাঁর স্টুডিও রয়েছে। তিনি জানান, খাওয়া দাওয়ার পর বারান্দায় বসেছিলেন। সেই সময় জনা কয়েক যুবক ‘চাঁদা নিতে এসেছি’ বলে চিত্‌কার করে। বিষয়টা বুঝে ওঠার আগেই ঘরে ঢুকে পড়ে তিন জন। তাদের প্রত্যেকের মুখ ঢাকা ছিল মাফলার দিয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৪ ০০:২০
Share:

গুলি চালিয়ে ডাকাতি করে গৃহস্থের মোটর বাইক চড়ে পালাল দুষ্কৃতীরা। শুক্রবার রাতে নদিয়ার চাকদহ হরিআঁখি যশোরপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। রাত সাড়ে ১০টা নাগাদ চাকদহ রেল স্টেশন থেকে ১৫ কিলোমিটার দূরে অভিজিত্‌ বিশ্বাসের বাড়িতে হানা দেয় দুষ্কৃতী দলটি। অভিজিত্‌বাবু পেশায় আলোকচিত্রী। দরাপপুরে তাঁর স্টুডিও রয়েছে। তিনি জানান, খাওয়া দাওয়ার পর বারান্দায় বসেছিলেন। সেই সময় জনা কয়েক যুবক ‘চাঁদা নিতে এসেছি’ বলে চিত্‌কার করে। বিষয়টা বুঝে ওঠার আগেই ঘরে ঢুকে পড়ে তিন জন। তাদের প্রত্যেকের মুখ ঢাকা ছিল মাফলার দিয়ে। ঘরে ঢুকেই গুলি চালায় এক দুষ্কৃতী। অভিজিত্‌বাবু বলেন, “আমরা বাধা দিইনি। তাতেও ওরা গুলি চালাল। আমার গলার পাশ দিয়ে বেরিয়ে গেল গুলিটা। লাগল আলমারিতে। চিত্‌কার করলে প্রাণে মেরে ফেলবে বলে হুমকিও দিচ্ছিল ওরা। গুলির শব্দ বাইরে থেকে প্রতিবেশীরাও পেয়েছিলেন। কিন্তু তাঁরা কেউ ধারেকাছে ঘেঁষার সহস করেননি।” রিঙ্কিদেবী বলেন, “জোর করে হাত থেকে চুড়ি খুলে নেয় ওরা। সেই সময় মারধরও করেছে আমাকে। এমনকী আমার মাস চারেকের ছেলে কেঁদে উঠলে তার মুখ চেপে ধরে চড় মারে।” ঘরের ভিতর তিনজন ঢুকলেও বাইরে থেকে অন্য কেউ ডাকাতদলটিকে পরিচালনা করছিল বলে দাবি অভিজিত্‌বাবুর। তিনি বলেন, “ওই তিনজনের একজন বারবার বাইরে বেরিয়ে যাচ্ছিল। তারপর ভিতরে ঢুকে ‘এটা কোথায়, ওটা বার কর’ বলছিল। আমি ওদের কাউকেই চিনতে পারিনি। কিন্তু নিশ্চিত পরিবারের খুব পরিচিত কেউ এর পিছনে রয়েছে। যে জানে আমার বাড়িতে কোথায় কোন জিনিসটা থাকে। বাইরে থেকে সে-ই নির্দেশ দিচ্ছিল।” প্রায় দেড় ঘণ্টা ধরে ডাকাতি করে বেরিয়ে যাওয়ার সময় মোটর বাইকের চাবি চেয়ে নেয় এক দুষ্কৃতী। তারপর সেই মোটর বাইক চালিয়ে চম্পট দেয় তারা। যাওয়ার আগে অভিজিত্‌বাবুকে আরও এক লক্ষ টাকা জোগাড় করে রাখার হুমকি দিয়ে যায় বলে অভিযোগ। জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষ বলেন, “অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। এখনও কেউ গ্রেফতার হয়নি।”

Advertisement

উল্লেখ্য, চাকদহ এলাকায় চুরি, ছিনতাইয়ের ঘটনা বেড়ে চলেছে প্রতিদিন। এরই প্রতিবাদে এবং নিরাপত্তার দাবিতে শনিবার সকাল ১০টা থেকে রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। শিলিন্দা বাজার থেকে চৌগাছা যাওয়ার রাস্তায় এই অবরোধের জেরে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন