বনগাঁয় উদ্ধার নদিয়ার বালক

মোবাইল ফোনের সূত্র ধরে নদিয়া থেকে অপহৃত বালককে উদ্ধার করল বনগাঁর পুলিশ। রবিবার রাতে বনগাঁর দেবগড় এলাকার একটি বাড়ি থেকে মহম্মদ শেখ নামে ছেলেটির হদিস মেলে। সোমবার বনগাঁ থানায় আসেন তার বাবা কপিলউদ্দিন। পুলিশ জানায়, পরিবারটি নদিয়ার কালীগঞ্জ থানার হাটগোবিন্দপুর এলাকার বাসিন্দা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ ও কালীগঞ্জ শেষ আপডেট: ২৭ মে ২০১৪ ০০:০৬
Share:

মহম্মদ শেখ।—নিজস্ব চিত্র।

মোবাইল ফোনের সূত্র ধরে নদিয়া থেকে অপহৃত বালককে উদ্ধার করল বনগাঁর পুলিশ। রবিবার রাতে বনগাঁর দেবগড় এলাকার একটি বাড়ি থেকে মহম্মদ শেখ নামে ছেলেটির হদিস মেলে। সোমবার বনগাঁ থানায় আসেন তার বাবা কপিলউদ্দিন।

Advertisement

পুলিশ জানায়, পরিবারটি নদিয়ার কালীগঞ্জ থানার হাটগোবিন্দপুর এলাকার বাসিন্দা। কপিলউদ্দিন কিছু দিন আগে অন্য একটি মামলায় জেলহাজতে ছিলেন। সেখানে তাঁর পরিচয় হয় প্রশান্ত ও মোফিজ নামে দুই ব্যক্তির সঙ্গে। জামিনে ছাড়া পাওয়ার পরে ওই দু’জন যাতায়াত শুরু করে কপিলউদ্দিনের বাড়িতে। তিনি পুলিশকে জানিয়েছেন, গত ২৪ মে ছেলেকে গ্রামে ঘুরতে নিয়ে বেরিয়েছিল প্রশান্ত ও মোফিজ। তারপর থেকে পাত্তা নেই ছেলের।

এরপর ৫ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে ফোন আসে কপিলউদ্দিনের কাছে। পরে দরাদরিতে তা ১ লক্ষ ৮০ হাজার টাকায় নামে। এ দিকে, বিপদ বুঝে পুলিশের দ্বারস্থ হয় পরিবারটি। কালীগঞ্জের পুলিশ জানতে পারে, বনগাঁর এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ আছে প্রশান্ত-মোফিজদের। ওই ব্যক্তি বেশ কিছু টাকা পায় এদের থেকে। নদিয়া পুলিশ যোগাযোগ করে বনগাঁ থানার সঙ্গে। অপহরণকারীদের মোবাইল ফোন ট্যাপ করে বনগাঁর মতিগঞ্জ থেকে ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। ইতিমধ্যে অপহরণকারীরা ছেলেটিকে রেখে যায় বনগাঁর দেবগড়ে ওই ব্যক্তির বাড়িতে। সেখান থেকেই মহম্মদকে উদ্ধার করা হয়। জেলার অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানান, ছেলেটিকে উদ্ধার করা হয়েছে। তাকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত এগিয়ে নিয়ে যাবে কালীগঞ্জ থানা।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন