মুরুটিয়ায় চ্যাম্পিয়ন পণ্ডিতপুর মিলন সঙ্ঘ

সীমান্তের মুরুটিয়া ইয়ং স্টার ক্লাবের পরিচালনায় মঙ্গলবার মুরুটিয়ার মাঠে হয়ে গেল এক দিনের ফুটবল প্রতিযোগিতা। খেলায় নদিয়া মুর্শিদাবাদ জেলার আটটি দল যোগ দেয়। নক আউট পর্যায়ে সেমি ফাইনালে ওঠে চারটি দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৪ ০০:১৫
Share:

বসন্তপুরে ফুটবল প্রতিযোগিতার একটি মুহূর্ত। ছবি: বিশ্বজিত্‌ রাউত

সীমান্তের মুরুটিয়া ইয়ং স্টার ক্লাবের পরিচালনায় মঙ্গলবার মুরুটিয়ার মাঠে হয়ে গেল এক দিনের ফুটবল প্রতিযোগিতা। খেলায় নদিয়া মুর্শিদাবাদ জেলার আটটি দল যোগ দেয়। নক আউট পর্যায়ে সেমি ফাইনালে ওঠে চারটি দল। সেমি ফাইনালে পণ্ডিতপুর মিলন সঙ্ঘ ১-০ গোলে মুরুটিয়া ইয়ং স্টার ক্লাবকে এবং দিঘলকান্দি কিশোর সঙ্ঘ হরিপুর ছাত্র সঙ্ঘকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে। অবশেষে পণ্ডিতপুর মিলন সঙ্ঘ ২-০ গোলে দিঘলকান্দি কিশোর সঙ্ঘকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এ দিন রানার্স দলে দুই নাইজেরিয়ান খেলোয়াড়ও ছিল। চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও নগদ পাঁচ হাজার টাকা এবং রানার্স দলকে ট্রফি ও নগদ তিন হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

Advertisement

অন্য দিকে কুশাবাড়িয়ার পরে এ বার বসন্তপুর এডুকেশন সোসাইটির পরিচালনায় বুধবার বিকেল থেকে শুরু হল ৮ দলের নক-আউট ফুটবল প্রতিযোগিতা। ওই প্রতিযোগিতার উদ্বোধন করেন ডোমকল মডেল স্কুলের প্রধানশিক্ষক হাসান ইমাম। এ দিন হরিহরপাড়া প্রভাত সঙ্ঘ টাই ব্রেকারে ৫-৪ গোলে চাণক্য আদিবাসী ইয়ং ক্লাবকে হারিয়ে দেয়।

উদ্যোক্তারা জানান, গত তিন বছর আগে প্রথম এই প্রতিযোগিতা শুরু হয়। তারপর প্রত্যন্ত এই এলাকায় এই নকআউট ফুটবল প্রতিযোগিতা প্রতিযোগিতার উত্‌সবের চেহারা নিয়েছে। স্থানীয় বাসিন্দা মানারুল ইসলাম বলেন, “আমাদের এই এলাকায় তেমন কোনও বিনোদন নেই। ফলে জাঁকজমক করে এই ফুটবল প্রতিযোগিতার দিনগুলির জন্য আমরা সারা বছর অপেক্ষায় থাকি।”

Advertisement

উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে মুর্শিদাবাদের মোট আটটি দল এই প্রতিযোগিতায় যোগ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন