নগ্ন-তল্লাশির তদন্তে কমিশন

টেট-দুর্নীতির বিরুদ্ধে পথে নেমেছিল সিপিএমের ছাত্র-যুব সংগঠন। অভিযোগ, আন্দোলনকারী নেতানেত্রীদের উপরে পুলিশ অত্যাচার চালিয়েছে। এমনকী জেলে তল্লাশির নামে বিবস্ত্র করে হেনস্থা করা হয়েছে ছাত্রীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ০৩:১৫
Share:

টেট-দুর্নীতির বিরুদ্ধে পথে নেমেছিল সিপিএমের ছাত্র-যুব সংগঠন। অভিযোগ, আন্দোলনকারী নেতানেত্রীদের উপরে পুলিশ অত্যাচার চালিয়েছে। এমনকী জেলে তল্লাশির নামে বিবস্ত্র করে হেনস্থা করা হয়েছে ছাত্রীদের। পুরো বিষয়টির তদন্ত করতে জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা সোমবার কলকাতায় এসেছেন। এ দিনই আন্দোলনকারী চার জন ছাত্রী এবং হেয়ার স্ট্রিট থানার কিছু অফিসারকে জিজ্ঞাসাবাদ করেন তাঁরা।

Advertisement

কলকাতা পুলিশ সূত্রের খবর, কমিশনের দু’জন অফিসার বিকেলে হেয়ার স্ট্রিট থানায় যান। সেখানে ওই দিন যে-সব অফিসার ডিউটিতে ছিলেন, তাঁদের কয়েক জনের সঙ্গে কথা বলেন তাঁরা। থানা থেকে ওই মামলার নথিপত্রও হাতে নিয়েছেন তাঁরা। কলকাতা পুলিশের এক কর্তা বলেন, ‘‘নিচু পর্যায়ের অফিসারদের সঙ্গে এ দিন কথা বলেছেন তদন্তকারীরা। মঙ্গলবার তাঁরা ঘটনার দিন দায়িত্বে থাকা আইপিএস অফিসারদের সঙ্গে কথা বলবেন।’’

শুধু পুলিশ নয়, কমিশনের প্রতিনিধিরা এ দিন প্রায় চার ঘণ্টা ধরেকথা বলেন অভিযোগকারী এসএফআই নেত্রীদের সঙ্গেও। এসএফআই সূত্রের খবর, আজ, কমিশনের প্রতিনিধিরা মঙ্গলবার সংগঠনের নেতানেত্রীদের সঙ্গে আরও এক দফা কথা বলবেন। প্রতিনিধিরা এ দিন আলিপুর মহিলা জেলে গিয়ে চার এসএফআই নেত্রীর জেল-হাজত সংক্রান্ত নথিপত্র হাতে নিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন