Covid 19

Corona Restriction: করোনার বিধিনিষেধ চলবে অক্টোবর মাসেও, পুজোর দিনগুলির জন্য রাতে বিশেষ ছাড় ঘোষণা

রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এলেও এখনই বিধিনিষেধ উঠে যাচ্ছে না। আগের ঘোষণা মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধ জারি ছিল রাজ্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৯:১২
Share:

পুজোর দিনগুলির জন্য বিশেষ ছাড় ঘোষণা

রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এলেও এখনই বিধিনিষেধ উঠে যাচ্ছে না। আগের ঘোষণা মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধ জারি ছিল রাজ্য। এ বার সেটা বেড়ে ৩০ অক্টোবর করল রাজ্য সরকার। তবে নবান্নের তরফে জানানো হয়েছে, দুর্গা পুজোর দিনগুলিতে রাতে বিধিনিষেধে কিছুটা ছাড় পাওয়া যাবে।

Advertisement

বুধবার সন্ধ্যায় নবান্নের তরফে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে এখন যে সব করোনা বিধি নিষেধ রাজ্যে চালু রয়েছে তেমনটাই চলবে গোটা অক্টোবর মাসেও। অনেকে আশা করেছিলেন অক্টোবর থেকে লোকাল ট্রেন চলাচলে অনুমতি দিতে পারে রাজ্য সরকার। কিন্তু বুধবারের বিজ্ঞপ্তির পরে এটা স্পষ্ট যে, এখনই লোকাল ট্রেনের স্বাভাবিক চলাচলের ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। একই ভাবে মেট্রো রেলের চলাচলও নিয়ন্ত্রিতই থাকছে অক্টোবর মাসে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অক্টোবর মাস উৎসবের মাস। সেই সময়েও করোনা বিধি নিষেধ বজায় রাখার কথা জানালেও কিছুটা ছাড়ের কথা জানিয়েছে নবান্ন। বিজ্ঞপ্তি অনুযায়ী এখনকার মতো অক্টোবর মাসেও রাত্রি ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকবে। তবে পুজোর ক’টা দিন দর্শনার্থীদের সুবিধা করে দিতে ১০ থেকে ২০ অক্টোবর রাত্রিকালীন কার্ফু থাকবে না। এই সময়কালের মধ্যে রয়েছে দুর্গাপুজো ও লক্ষ্মীপুজো।

Advertisement

এ ছাড়া আর কোনও ছাড়ের ঘোষণা নেই বুধবারের বিজ্ঞপ্তিতে। একই সঙ্গে এই সময়ে শারীরিক দূরত্ব বজায় রাখা-সহ অন্যান্য বিধিনিষেধ নিয়ে প্রশাসন যে কড়া মনোভাব দেখাবে তাও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। জেলা প্রশাসন ও পুলিশকে করোনা বিধিনিষেধ পালন নিশ্চিত করতে কড়া পদক্ষেপ করারও নির্দেশ দিয়েছে নবান্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন