Mamata Bandyopadhyay

২০১৮: কী চান মুখ্যমন্ত্রী, বললেন একমাত্র আনন্দবাজারকে

পয়লা জানুয়ারি এমনিতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবনে একটা স্মরণীয় ও গুরুত্বপূর্ণ দিন। তাঁর রাজনৈতিক কেরিয়ারে দিনটা একটা টার্নিং পয়েন্টও বটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৭ ১৪:০১
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়।—নিজস্ব চিত্র।

আরও একটা বছর অতীত হয়ে গেল। মানে, আরও একটা নতুন বছর। নতুন বছর মানেই নতুন আশা, নতুন শপথ, নতুন পরিকল্পনা।

Advertisement

পয়লা জানুয়ারি এমনিতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবনে একটা স্মরণীয় ও গুরুত্বপূর্ণ দিন। তাঁর রাজনৈতিক কেরিয়ারে দিনটা একটা টার্নিং পয়েন্টও বটে। ঠিক বিশ বছর আগে এই দিনেই তৃণমূল কংগ্রেস তৈরি করে তাঁর নতুন পথ চলা শুরু হয়েছিল।

আরও পড়ুন:
রাজ্যে এসে রাজ্যকেই বিঁধলেন কৃষিমন্ত্রী রাধামোহন

Advertisement

সর্বভারতীয় রাজনীতিতে সেই সময়ের বৃহত্তম দল কংগ্রেস থেকে ভেঙে বেরিয়ে, নতুন করে শুরু করাটা নেহাত সোজা ছিল না। এ পথে ব্যর্থতার তালিকাটা বেশ দীর্ঘ। হারিয়ে গিয়েছেন অনেক বাঘা বাঘা নেতানেত্রী। অনেকেই এমন চেষ্টার পর ফের পুরনো দলে ফিরে গিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু পেরেছেন। শুধু তাই নয়, সিপিএমের লালদুর্গ ভেঙে ক্ষমতায় এসেছেন এই রাজ্যে। যা এক সময় অবিশ্বাস্য বলে মনে হত অনেকেরই।

এ বার নতুন বছরে কী চাইছেন রাজ্যের মুখ্যমন্ত্রী? কী তাঁর প্রত্যাশা? একান্ত ভাবে বলেছেন আনন্দবাজারকে। চেয়েছেন অনেক কিছুই। কিন্তু তাঁর সবচেয়ে বড় চাওয়া নতুন প্রজন্মের উন্মেষ। নতুন বছরে কী চান তিনি নতুনদের কাছে? শুনে নিন তাঁর নিজের মুখেই...

২০১৮: কী চান মুখ্যমন্ত্রী দেখুন ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন