মুকুলকে গ্রেফতার নয় আরও ৮ সপ্তাহ

সত্যজিৎ বিশ্বাস খুনে অভিযুক্ত বিজেপি নেতা মুকুল রায়কে আগামী আট সপ্তাহ গ্রেফতার না করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৯ ০৪:৩১
Share:

ফাইল চিত্র।

কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনে অভিযুক্ত বিজেপি নেতা মুকুল রায়কে আগামী আট সপ্তাহ গ্রেফতার না করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। তাঁকে পুলিশ গ্রেফতার করতে পারে এই আশঙ্কায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানিয়েছেন মুকুল। মঙ্গলবার সরকারি কৌঁসুলি শাশ্বতগোপাল মুখোপাধ্যায় তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিয়ে দাবি করেন, কিছু তথ্যপ্রমাণ মিলেছে। ডিভিশন বেঞ্চ তা শুনে গ্রেফতার না-করার মেয়াদ বাড়িয়ে দেয়। তবে পূর্ব শর্ত মতোই এই সময়ে নদিয়ায় ঢুকতে পারবেন না মুকুল।

Advertisement

ইতিমধ্যে বিজেপির নদিয়া দক্ষিণ জেলা সাংগঠনিক সভাপতি জগন্নাথ সরকারকেও জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি। ১ মার্চ তাঁকে ভবানী ভবনে ডাকা হয়। সিআইডি সূত্রের দাবি, এই খুনে মূল অভিযুক্ত ধৃত অভিজিৎ পুণ্ডারীর কল লিস্টে তাঁর সঙ্গে কথোপকথনের প্রমাণ মিলেছে। সে দিন দলের কাজে ব্যস্ততার কথা জানিয়ে তিনি যাননি। ওই রাতেই বুকে ব্যথা জানিয়ে রানাঘাটে একটি নার্সিংহোমে ভর্তি হন। সোমবার গোয়েন্দারা তাঁর সঙ্গে কথা বলেন। আপাতত নার্সিংহোম থেকে তিনি বাড়িতে ফিরেছেন। মুকুলের জামিন মামলার পরবর্তী শুনানি ২৪ এপ্রিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন