জোট নয়, তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ের ডাক গৌরব, সোমেনের

লের কর্মীদের তৃণমূলের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়াই চালানোরই পরামর্শ দিয়েছেন। তৃণমূলের সঙ্গে জোটের সম্ভাবনা খারিজ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ০৩:১২
Share:

—ফাইল চিত্র।

তিন দিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেড সমাবেশকে সমর্থন জানিয়ে বার্তা পাঠিয়েছিলেন সনিয়া ও রাহুল গাঁধী। কিন্তু রাহুলেরই মনোনীত বাংলার দায়িত্বপ্রাপ্ত এআইসিসি নেতা গৌরব গগৈ স্পষ্ট করে দিলেন, লোকসভা নির্বাচনে তৃণমূলের হাত ধরতে চায় না কংগ্রেস। রামপুরহাটে মঙ্গলবার কংগ্রেসের আইন অমান্য কর্মসূচিতে যোগ দিয়ে গৌরব বরং দলের কর্মীদের তৃণমূলের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়াই চালানোরই পরামর্শ দিয়েছেন। তৃণমূলের সঙ্গে জোটের সম্ভাবনা খারিজ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রও।

Advertisement

আইন অমান্য উপলক্ষে বিক্ষোভ-সভায় সোমেনবাবু, সাংসদ প্রদীপ ভট্টাচার্য, অভিজিৎ মুখোপাধ্যায়দের উপস্থিতিতে গৌরব এ দিন বলেন, ‘‘আগামী লোকসভা নির্বাচনের পরে কংগ্রেস কেন্দ্রে সরকার গড়বে এবং রাহুল গাঁধীই প্রধানমন্ত্রী হবেন। তৃণমূলের প্রধানমন্ত্রিত্বের স্বপ্ন সফল হবে না! বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে আমাদের লড়াই চলবে।’’ সভা শেষে সোমেনবাবুরও বক্তব্য, ‘‘তৃণমূলের সঙ্গে লোকসভা নির্বাচনে জোট হবে না।

প্রয়োজনে ৪২টা আসনেই কংগ্রেস প্রার্থী দেবে!’’ প্রদেশ সভাপতির ব্যাখ্যা, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সমাবেশকে অনুপ্রেরণা দিতে তৃণমূলের ব্রিগেডে রাহুল প্রতিনিধি ও বার্তা পাঠিয়েছিলেন। এর সঙ্গে জোটের সম্পর্ক নেই। রাজ্যে বামেদের সঙ্গে কংগ্রেসের সমঝোতার ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেও জানিয়েছেন সোমেনবাবু।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন