Fox

ভোরবেলা শিয়ালের হানা, আহত ৪০ গ্রামবাসী, জনতার মারে দুই শিয়ালের মৃত্যু

গত কয়েক দিন যাবৎ ওই এলাকায় বেড়েছে শিয়ালের উৎপাত। বৃহস্পতিবার ভোরে ১৫ থেকে ২০টি শিয়ালের একটি দল হানা দেয় গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিশ্চন্দ্রপুর শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৮:০০
Share:

কেউ ঘুম থেকে উঠে বেরিয়েছেন প্রাতর্ভ্রমণে। কেউ পরিষ্কার করছেন বাড়ির উঠোন। কেউ মন্দিরে কীর্তন করতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, তো কারও চাষের কাজে মাঠে যাওয়ার ব্যস্ততা। রোজের ছন্দেই বৃহস্পতিবার দিন শুরু হয়েছিল মালদহের হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের হরদমনগর গ্রামের বাসিন্দাদের। কিন্তু ছন্দপতন ঘটাল শিয়ালের দলের অতর্কিত আক্রমণ। যে আক্রমণে আহত ৪০ জন গ্রামবাসী। তাঁদের মধ্যে ২০ জনের আঘাত গুরুতর। এই ঘটনার পর গ্রামের পরিবেশ থমথমে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত কয়েক দিন যাবৎ ওই এলাকায় বেড়েছে শিয়ালের উৎপাত। বৃহস্পতিবার ভোরে ১৫ থেকে ২০টি শিয়ালের একটি দল হানা দেয় গ্রামে। ঢুকেই গ্রামবাসীদের উপর ঝাঁপিয়ে পড়ে তারা। এর মধ্যে কয়েক জনকে মুখে করে টেনে নিয়ে যাওয়ার চেষ্টাও করে শিয়ালের দল। এক জন গ্রামবাসী আঙুলও খুইয়েছেন শিয়ালের কামড়ে। কয়েক জনের মুখের মাংস খুবলে নিয়েছে। অতর্কিত হামলায় হতভম্ব হয়ে চিৎকার জুড়ে দেন গ্রামবাসীরা। সাতসকালে চিৎকার শুনে বাকি গ্রামবাসীরা লাঠি নিয়ে বেরিয়ে পড়েন শিয়ালের খোঁজে। দু’টি শিয়ালকে পিটিয়ে মেরেও ফেলেছেন তাঁরা।

আহত ৪০ জন গ্রামবাসীকে তড়িঘড়ি হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। কর্তব্যরত চিকিৎসক ছোটন মণ্ডলের নেতৃত্বাধীন চিকিৎসক এবং নার্সরা তড়িঘড়ি হাসপাতাল চত্বরে চিকিৎসা শুরু করেন আহত গ্রামবাসীদের। ঘটনার পর থেকে গ্রামের পরিবেশ থমথমে। লাঠি হাতে গ্রামবাসীরা পাড়ায় পাড়ায় পাহারায় নেমেছেন। আতঙ্কে ঘরের বাইরে বেরোচ্ছেন না শিশু, বৃদ্ধ এবং মহিলারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন