Lottery

দিনমজুর থেকে এক রাতে কোটিপতি, লটারির টিকিট পাহারায় গোটা গ্রাম

বৃহস্পতিবার বিকেল ৪টের সময় লটারির ফল ঘোষণা হয়। লটারির দোকানদারই প্রথম খেয়াল করেন তাঁর এক ক্রেতাই জিতে গিয়েছে ১ কোটি টাকার পুরস্কার। সেই পুরস্কার জিতেছেন রমজান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২০ ১৬:৫৮
Share:

গ্রামবাসীদের মাঝে রমজান (মাফলার গলায় বসে)। নিজস্ব চিত্র।

গঙ্গার ভাঙন কেড়ে নিয়েছিল সর্বস্ব। আর বকশিশে পাওয়া টাকায় কাটা লটারি এক রাতে বদলে দিল তাঁর জীবনটা। মালদহে মানিকচকে নুরপুর গ্রামের বাসিন্দা বছর পঞ্চাশের রমজান আলি কোনও রকমে দিনমজুরি করে ভ্যান চালিয়ে সংসার নির্বাহ করেন। তিনি বৃহস্পতিবার ১ কোটি টাকার লটারি পেয়ে যান। আর সেই টিকিট যাতে ছিনতাই হয়ে না যায় তার জন্য গ্রামবাসীরা পাহারা দিলেন রাতভর।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রমজান আলি ম্যাজিক ভ্যান চালান। নুরপুর গ্রামে রাস্তার ধারে সরকারি খাস জমিতে এক চিলতে টালির ঘরে স্ত্রী এবং ৪ ছেলে ২ মেয়েকে নিয়ে সংসার। টাকার অভাবে ছেলে মেয়েদের ঠিকমতো পড়াতেও পারেননি। ভ্যান চালিয়ে কোনও রকমে দু’মুঠো ভাত জোগাড় করেন।

প্রতিদিনের মতো বৃহস্পতিবারও ভ্যান নিয়ে বেরিয়েছিলেন অন্ন সংস্থানের চেষ্টায়। দুপুরে ভাড়া খেটে অতিরিক্ত কিছু বকশিশও পেয়েছিলেন। সেই টাকায় ভাগ্য পরীক্ষার সিদ্ধান্ত নেন। ১২০ টাকা দিয়ে কেটে ফেলেন লটারির টিকিট।

Advertisement

বৃহস্পতিবার বিকেল ৪টের সময় লটারির ফল ঘোষণা হয়। লটারির দোকানদারই প্রথম খেয়াল করেন তাঁর এক ক্রেতাই জিতে গিয়েছে ১ কোটি টাকার পুরস্কার। সেই পুরস্কার জিতেছেন রমজান। তবে এর পরই রমজান আতঙ্কিত হয়ে পড়েন। তাঁর ভয় হয় টাকার লোভে দুষ্কৃতীরা তাঁকে অপহরণ করতে পারে। এমনকি লটারির টিকিট কেড়ে নিতে পারে। তাঁর সেই ভয়ের কথা গ্রামবাসীদের জানালে তাঁরা রাতভর বাড়ির চার দিকে পাহারা দেন। পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে মানিকচক থানা থেকেও লোক পাঠানো হয় পাহারার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন