Abhishek Banerjee

সোমের দুপুরে কোচবিহারে অভিষেক, শেষ পর্যায়ের প্রস্তুতি তুঙ্গে, মঙ্গলে শুরু ‘নবজোয়ার যাত্রা’

সোমবারই জেলায় আসার কথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই সফর ঘিরে চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ২৩:২৩
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার প্রস্তুতি চলছে। নিজস্ব ছবি।

মঙ্গালবার কোচবিহার থেকে সূচনা হচ্ছে নেতৃত্বে তৃণমূলের ‘নবজোয়ার যাত্রা’। সেই লক্ষ্যে সোমবারই জেলায় আসার কথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেই সফর ঘিরে চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি। কোথাও তাঁবু তৈরির প্রস্তুতি। কোথাও হেলিপ্যাড তৈরির কাজ চলছে।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, সোমবার কোচবিহারের এবিএন শীল কলেজের মাঠে অবতরণ করার কথা অভিষেকের। ডায়মন্ড হারবারের সাংসদ যে গাড়িতে করে যাতায়াত করবেন, সেই গাড়িটিও ইতিমধ্যে নিয়ে আসা হয়েছে। তবে তাঁবুতেই রাত্রিযাপন করতে পারেন অভিষেক। সেই মতো দিনহাটার নিগম নগর, মাথাভাঙা কলেজের মাঠ এবং তুফানগঞ্জের ক্রীড়া সংস্থার মাঠে তাবু খাটানো হয়েছে।

কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, ‘‘আমরা উৎসাহিত এবং গর্বিত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দুই মাসের এই কর্মসূচি কোচবিহার থেকে শুরু হচ্ছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় কোচবিহার আসার পর তাঁকে গ্র্যান্ড সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।’’ তিনি কোচবিহারের মদনমোহন মন্দিরে পুজো দিয়ে তার কর্মসূচি শুরু করবেন। প্রতিটি ব্লকে তার এই কর্মসূচিকে সফল করার জন্য তৃণমূল কর্মীরা কাজ করছে।

Advertisement

দলীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুর আড়াইটে নাগাদ এবিএন শীল কলেজের মাঠে কর্মীদের জড়ো হতে বলা হয়েছে। মহিলাদের লাল বা হলুদ শাড়ি পরে আসার ব্যাপারে বার্তা দেওয়া হয়েছে। ওই কলেজ ময়দান থেকে মদনমোহন মন্দিরে পুজো দিতে যেতে পারেন অভিষেক। রাস্তায় বৈরাতি, রাভা নৃত্যে তাঁকে স্বাগত জানানো হবে। মন্দিরের যাত্রাপথে কিছুটা অংশে সাউন্ড-বক্সে কীর্তন বাজানো হবে। থাকবে কীর্তনীয়া দলও। তাঁদের সঙ্গে নিয়েই মন্দিরে যাওয়ার কথা তৃণমূল সাংসদের। সেখান থেকে বেরিয়ে জেলা তৃণমূল অফিসে যেতে পারেন অভিষেক। ওই দিন সন্ধ্যায় দিনহাটার বামনহাটের উদ্দেশে রওনা হবেন তিনি। সেখানে রাতে থাকার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন