কেন প্রিয়-মূর্তি উদ্বোধনে নেই দীপারা, কটাক্ষ

শুক্রবার দুপুরে রায়গঞ্জের শিলিগুড়ি মোড় এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়ক ও রায়গঞ্জ-বালুরঘাট রাজ্যসড়কের সংযোগস্থলে আনুষ্ঠানিক ভাবে মূর্তি উদ্বোধন করেন রায়গঞ্জের প্রাক্তন কংগ্রেস বিধায়ক তথা বর্তমান তৃণমূল নেতা চিত্তরঞ্জন রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ০৪:৫৮
Share:

প্রতীকী ছবি

রায়গঞ্জের প্রাক্তন কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রয়াত প্রিয়রঞ্জন দাশমুন্সির পূর্ণায়ব মূর্তি উদ্বোধন করল তৃণমূল পরিচালিত রায়গঞ্জ পুরসভা। তবে শুক্রবার এই মূর্তির উদ্বোধনকে কেন্দ্র করে তৃণমূল ও কংগ্রেসের মধ্যে চলল তরজা।

Advertisement

কংগ্রেসের প্রশ্ন, এ দিন প্রিয়র স্ত্রী তথা রায়গঞ্জের প্রাক্তন কংগ্রেস সাংসদ দীপা দাশমুন্সি ও রায়গঞ্জের কংগ্রেস বিধায়ক মোহিত সেনগুপ্তকে আমন্ত্রণ জানানো হল না কেন। যা নিয়ে পুরপ্রধান সন্দীপ বিশ্বাস বলেন, ‘‘দীপা দাশমুন্সি ফোন ধরেননি। পুরসভার পক্ষে দিল্লিতে গিয়ে তাঁকে আমন্ত্রণ জানানো সম্ভব নয়। আর মোহিতবাবু প্রিয়বাবুর আদর্শ না মেনে সিপিএমের সঙ্গে জোট করে বিধায়ক নির্বাচিত হয়েছেন। তাই তাঁকে আমন্ত্রণ জানানোর প্রশ্নই ওঠে না।’’

শুক্রবার দুপুরে রায়গঞ্জের শিলিগুড়ি মোড় এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়ক ও রায়গঞ্জ-বালুরঘাট রাজ্যসড়কের সংযোগস্থলে আনুষ্ঠানিক ভাবে মূর্তি উদ্বোধন করেন রায়গঞ্জের প্রাক্তন কংগ্রেস বিধায়ক তথা বর্তমান তৃণমূল নেতা চিত্তরঞ্জন রায়। অনুষ্ঠানে ছিলেন পুরপ্রধান তথা তৃণমূলের উত্তর দিনাজপুর জেলার মুখপাত্র সন্দীপ বিশ্বাস, রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের প্রধানশিক্ষক শুভেন্দু মুখোপাধ্যায়, রায়গঞ্জ সদরের ডিএসপি রিপন বাউল। ২০১৭ সালের ২০ নভেম্বর প্রিয়র মৃত্যু হয়। পরের বছর ২০ নভেম্বর প্রিয়র প্রথম প্রয়াণ দিবসে তৃণমূলের পুরসভা মূর্তিটি বসানোর কথা ঘোষণা করেন।

Advertisement

মোহিত এ দিন বলেন, ‘‘প্রিয়বাবু ১৯৯৯ থেকে ২০০৯ সাল পর্যন্ত রায়গঞ্জে কংগ্রেস সাংসদ ছিলেন। দীপা দাশমুন্সি ও আমাকে অনুষ্ঠানে আমন্ত্রণ না জানিয়ে তৃণমূল পুরসভাকে রাজনৈতিক কাজে ব্যবহারের প্রমাণ দিল। বিধানসভা নির্বাচনে প্রিয়বাবুর নাম ভাঙিয়ে জেতার জন্য তৃণমূলের দুর্নীতিগ্রস্থ নেতারা তাঁর মূর্তি উদ্বোধন করেন। যাঁরা রায়গঞ্জে প্রিয়বাবুর স্বপ্ন এমসের ধাঁচে হাসপাতাল হতে দেননি, তাঁদের এই মূর্তি উদ্বোধন করা মানায় না।’’

এই বিষয়ে সন্দীপ ও অরিন্দমের পাল্টা দাবি, মোহিতরাই একসময় রায়গঞ্জে প্রিয়বাবুকে কালো পতাকা দেখিয়ে ‘গো ব্যাক’ স্লোগান দিয়েছিলেন। তাই তাঁদের মুখে এ সব কথা মানায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন