Bison

জোড়া বাইসন আতঙ্ক ছড়াল ডুয়ার্সের চা বাগানে, জঙ্গলে ফেরালেন বনকর্মীরা

ফের লোকালয়ে ঢুকে পড়ল দল ছুট ২টি বাইসন। যার জেরে আতঙ্ক ছড়াল ডুয়ার্সের রিয়াবাড়ি ও রেড ব্যাঙ্ক চা বাগানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২০ ১৬:৩৩
Share:

চা বাগানে বাইসন। নিজস্ব চিত্র।

ফের লোকালয়ে ঢুকে পড়ল দল ছুট ২টি বাইসন। যার জেরে আতঙ্ক ছড়াল ডুয়ার্সের রিয়াবাড়ি ও রেড ব্যাঙ্ক চা বাগানে। জানা গিয়েছে, শনিবার সকালে ছট পুজো সেরে বাগানের বাসিন্দারা যখন বাড়ি ফিরছিলেন তখনই বাইসন ২টিকে দেখতে পান। বাগানের মাঝ দিয়ে বাড়ি ফেরার রাস্তাতেই ছিল বাইসন ২টি। খবর ছড়িয়ে পড়তেই ভিড় বাড়তে শুরু করে বাগানে। আতঙ্কে বাইসন ২টি এক বাগান থেকে অন্য বাগানে দাপিয়ে বেড়াতে থাকে।

Advertisement

আতঙ্কিত চা শ্রমিকরা খবর দেন বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীদের । স্কোয়াডের কর্মীরা এসে একটি বাইসনকে কারবালার জঙ্গলে ফেরাতে সক্ষম হন দুপুর ১২টা নাগাদ। তবে একটি বাইসন রিয়াবাড়ি চা বাগানের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দাপিয়ে বেড়াতে থাকে। প্রায় ৬ ঘণ্টার চেস্টায় সেটিকে রেতী নদী পার করে জঙ্গলে ফেরাতে পারেন বনকর্মীরা।

বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায় জানিয়েছেন, "সকাল বেলা রিয়াবাড়ি চা বাগান থেকে প্রথম খবর আসে ২টি বাইসন লোকালয়ে ঢুকে পরেছে।দীর্ঘক্ষণের চেষ্টায় আমরা বাইসন ২টিকে রেতী জঙ্গলে ফিরিয়ে দিতে পারি।"

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন