Alipurduar

চা বাগানে হাতির হানা, প্রাণ গেল চৌকিদারের

চা বাগানের ৯ নম্বর সেকশনে নজরদারি চালাতে গিয়ে হাতির সামনে পড়ে যান হরিলাল। দ্রুত তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পরেই তাঁর মৃত্যু হয়

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২০ ১৬:১৭
Share:

হাতির হানায় মৃত্যু। নিজস্ব চিত্র।

ফের হাতির হামলায় মৃত্যু। আলিপুরদুয়ার জেলার বীরপাড়া থানার অন্তর্গত ডিমডিমা চা বাগানে বুধবার সকালে মৃত ব্যক্তির নাম হরিলাল হেমব্রম (৩৩)। তিনি ডিমডিমা চা বাগানের চৌকিদারের কাজ করতেন।

Advertisement

স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য জয়প্রকাশ টোপ্পো জানান, "বুধবার চা বাগানের ৯ নম্বর সেকশনে নজরদারি চালাতে গিয়ে হাতির সামনে পড়ে যান হরিলাল। দ্রুত তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পরেই তাঁর মৃত্যু হয়।"

জলপাইগুড়ি সাম্মানিক ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী জানান, "মৃতের পরিবার আবেদন করলে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ পাবে।"

Advertisement

বন দফতর সূত্রে খবর, গতকাল রাতে একটি দলছুট দাঁতাল দলমণি জঙ্গল থেকে চা বাগানে ঢুকে পড়ে। সেই হাতির হামলায় মৃত্যু হয়েছে হরিলালের।

বন দফতরের জলপাইগুড়ি ডিভিশনের দলগাঁওয়ের রেঞ্জার দোরজি শেরপা জানান, ওই চৌকিদারকে গুরুতর জখম অবস্থায় বীরপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে নিয়ে যাওয়ার পরই মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন