Toytrain

আবার ধস টয় ট্রেনের লাইনে, পাহাড়ে চলছে বৃষ্টি, পুজোর আগে চালু হবে পরিষেবা?

শনিবার দার্জিলিঙের ১২ মাইল এলাকায় রংটং স্টেশনের কাছে আবার ধস নামে টয় ট্রেনের লাইনে। এ বারের ধসে রেললাইনের ক্ষতি হয়নি। ধস সরানোর কাজ শুরু করে দেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৮
Share:

টয় ট্রেনের লাইনে ধস। — নিজস্ব চিত্র।

আবার ধস নামল টয় ট্রেনের লাইনে। শনিবার সকালে ধস নামে দার্জিলিঙের রংটংয় স্টেশনের কাছে টয় ট্রেন লাইনের উপর। ওই ধস সরানোর কাজ চলছে যুদ্ধকালীন পরিস্থিতিতে। তবে পুজোর আগে দার্জিলিঙের ঐতিহ্য টয় ট্রেনের লাইনে বার বার ধস নামায় ওই পরিষেবা চালু করা নিয়ে সংশয় তৈরি হয়েছে। যদিও পুজোর আগে টয় ট্রেন পরিষেবা চালু করার আশ্বাস দিয়েছেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষ।

Advertisement

শনিবার সকালে দার্জিলিঙের ১২ মাইল এলাকায় রংটং স্টেশনের কাছে আবার ধস নামে টয় ট্রেনের লাইনে। তবে এ বারের ধসের জেরে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়নি। খবর পেয়ে দ্রুত ধস সরানোর কাজ শুরু করে দেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে ধস নেমেছিল গত ৩ সেপ্টেম্বর ৫৫ নম্বর জাতীয় সড়কের কাছে ১৭ মাইল এলাকায় রংটং এবং তিনধারিয়া স্টেশনের মাঝে রেললাইনের উপর। তার জেরে ক্ষতিগ্রস্ত হয় লাইন। এর ফলে একেবারে বন্ধ হয়ে যায় শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয় ট্রেন পরিষেবা। সেই ক্ষত সারানোর আগেই আবার নামল ধস। পাহাড়ে বৃষ্টি চলছে। তার জেরেই মাটি আলগা হয়ে বার বার ধস নামছে।

দার্জিলিং হিমালয়ান রেলওয়ের অধিকর্তা একে মিশ্র বলেন, ‘‘প্রতিনিয়ত আমাদের কাজ চলছে ১৭ মাইল এলাকায়। গত ১৬ সেপ্টেম্বর ট্রেন চালু করার কথা থাকলেও তা হয়নি। এ বার আমরা আশা করছি ২৬ সেপ্টেম্বর থেকে টয় ট্রেন চালু হবে৷’’

Advertisement

টয় ট্রেন বন্ধ। এর মাঝেই শনিবার বিশ্বকর্মা পুজোর আয়োজন করা হয়েছে টয় ট্রেনের লোকোশেডে। দ্রুত পরিষেবা যাতে চালু হয়, সেই প্রার্থনা জানিয়েছেন টয় ট্রেনের কর্মীরা। উমেশ যাদব নামে এক কর্মীর কথায়, ‘‘ধসের জেরে টয় ট্রেন লোকোশেডে পড়ে রয়েছে। এটা কাম্য নয়। তাই আমরা প্রার্থনা করলাম, যাতে খুব তাড়াতাড়ি টয় ট্রেন চালু হয়’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন