Balurghat child murder case

বালুরঘাটে শিশু খুনে গ্রেফতার মূল অভিযুক্তের মাসিও, পাঁচ ধৃতকে হেফাজতে নিতে চায় পুলিশ

রবিবার রাতে শিশুর দেহ উদ্ধারের পরেই ক্ষোভে ফেটে পড়েন প্রতিবেশীরা। জ্বালিয়ে দেওয়া হয় মানসের বাড়ি। বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয় বালুরঘাটের ওই ১১ নম্বর ওয়ার্ড এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৩:৩৭
Share:

বালুরঘাটে শিশু খুন।

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে শিশু খুনের ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্তের মাসিও। শনিবার সন্ধ্যা থেকে নিখোঁজ থাকার পর রবিবার বিকেলে দীপ হালদার নামে বছর আটের ওই শিশুর বস্তাবন্দি দেহ বাড়ির পাশের একটি খাঁড়ি থেকে উদ্ধার হয়। তার আগেই অবশ্য শিশুর পরিবারের করা নিখোঁজ ডায়েরির ভিত্তিতে মূল অভিযুক্ত মানস সিংহ এবং তাঁর বাবা রবিন সিংহ, মা দুলো সিংহ ও বোন মানসী সিংহকে গ্রেফতার করেছিল বালুরঘাট থানার পুলিশ। এ বার গ্রেফতার করা হল মাসি মুন্নী সিংহকেও।

Advertisement

রবিবার রাতে শিশুর দেহ উদ্ধারের পরেই ক্ষোভে ফেটে পড়েন প্রতিবেশীরা। জ্বালিয়ে দেওয়া হয় মানসের বাড়ি। বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয় বালুরঘাটের ওই ১১ নম্বর ওয়ার্ড এলাকায়। নামানো হয় র‌্যাফও। রাতে পুলিশ সুপার রাহুল দে জানিয়েছিলেন, শিশু খুনের কথা জেরায় স্বীকার করেছেন মূল অভিযুক্ত। তদন্তকারীদের জানিয়েছেন, ঘুড়ি ওড়ানোর সময় একটি ঘুড়িতে পা লেগে ছিঁড়ে যাওয়ায় দীপের সঙ্গে তাঁর ঝামেলা হয়। তা চরমে পৌঁছলে দীপের মাথায় আঘাত করেন তিনি। যার জেরেই দীপের মৃত্যু হয়েছে। পুলিশ সূত্রে দাবি, মানসের পরিবারের সদস্যরা দীপের দেহ লোপাট করতে সাহায্য করেছিলেন বলেই তাঁদের গ্রেফতার করা হয়েছে।

১১ নম্বর ওয়ার্ডের একে গোপালন কলোনি এলাকায় সোমবার সকাল থেকেই থমথমে। চাপা উত্তেজনা রয়েছে। নতুন করে যাতে উত্তেজনা তৈরি না হয়, তার জন্য এখনও পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে। অভিযুক্তদের সোমবার ভোরে বালুরঘাট জেলা আদালতের লক আপে নিয়ে যাওয়া হয়েছে। আদালতে হাজির করানোর সময় বা হাসপাতালে মেডিক্যাল পরীক্ষার সময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে এই পদক্ষেপ বলেই মনে করা হচ্ছে। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তদের ১৫ দিনের পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন