jalpaiguri

Elephant: সেনা ছাউনির কুয়োর পড়ল হাতির শাবক, তিন ঘণ্টার চেষ্টায় উদ্ধার বন দফতরের

বৃহস্পতিবার রাতে এক দল হাতি বিন্নাগুড়ি সেনাছাউনিতে ঢুকে পড়ে। সেই সময় একটি শাবক দলছুট হয়ে শুকনো কুয়ার মধ্যে পড়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৫:৫৩
Share:

তখনও কুয়োয় পড়ে হস্তিশাবক। নিজস্ব চিত্র।

সেনা ছাউনির কুয়োর মধ্যে পড়ে গেল হস্তিশাবক। বৃহস্পতিবার রাতের এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়াল ডুয়ার্সের বিন্নাগুড়ি সেনাছাউনিতে। শেষ পর্যন্ত বনকর্মীরা তিন ঘন্টা চেষ্টা চালিয়ে উদ্ধার করলেন হাতির শাবকটিকে।

বৃহস্পতিবার রাতে এক দল হাতি জলপাইগুড়ির বিন্নাগুড়ি সেনাছাউনিতে ঢুকে পড়ে। সেই সময় একটি শাবক দলছুট হয়ে সেনা ছাউনির ভেতরে থাকা একটি শুকনো কুয়ার মধ্যে পড়ে যায়। হাতির দল দীর্ঘক্ষণ উদ্ধারের চেষ্টা চালালেও ব্যর্থ হয়। তখন হাতির দলটি দূরে গিয়ে অপেক্ষা করতে থাকে।

Advertisement

হস্তিশিশুটির চিৎকার শুনে সেনা জওয়ানরা কুয়োর কাছে ছুটে যান। পরিস্থিতি দেখে দ্রুত বিষয়টি বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায়কে জানানো হয়। বনকর্মীরা পৌঁছে তিন ঘণ্টা চেষ্টার পর কুয়োর ভেতর থেকে শাবকটিকে উদ্ধার করেন। দলও তাকে ফিরিয়ে নেয়। এরপর সেনাছাউনির এলাকা থেকে চলে যায় হাতির দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন