হাওড়ার ট্রেন দু’দিনই

রেল ট্র্যাকে জায়গা না থাকায় বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে দু’দিনের বেশি চালানো সম্ভব হচ্ছে না বলে জানাল রেল দফতর। বালুরঘাট-একলাখি রেল উন্নয়ন কমিটির তরফে রেল দফতরের কাছে বালুরঘাট থেকে হাওড়া এক্সপ্রেস ট্রেনটি রোজ চালানোর দাবি জানানো হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৭ ০১:৩০
Share:

রেল ট্র্যাকে জায়গা না থাকায় বালুরঘাট-হাওড়া এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে দু’দিনের বেশি চালানো সম্ভব হচ্ছে না বলে জানাল রেল দফতর। বালুরঘাট-একলাখি রেল উন্নয়ন কমিটির তরফে রেল দফতরের কাছে বালুরঘাট থেকে হাওড়া এক্সপ্রেস ট্রেনটি রোজ চালানোর দাবি জানানো হয়েছিল। কমিটির সম্পাদক পীযূষকান্তি দেব বলেন, বর্তমানে বালুরঘাট থেকে সোম ও মঙ্গলবার ট্রেনটি চলে। তাতে জেলার সাধারণ যাত্রী থেকে ব্যবসায়ীদের প্রয়োজন সামান্যই পূরণ হচ্ছে। রোজ ভোরবেলা তেভাগা এক্সপ্রেসে একটি এসি চেয়ারকার কামরা এবং বালুরঘাট থেকে দিল্লি সরাসরি একটি ট্রেন চালুর দাবিও জানানো হয়েছিল। সম্প্রতি পূর্বরেলের ডেপুটি সেক্রেটারি (জি) মহম্মদ তারিক বালুরঘাট রেল উন্নয়ন কমিটির সম্পাদককে চিঠি দিয়ে জানিয়েছেন, বালুরঘাট থেকে হাওড়া লাইনে একই-পথে পুরী-কামাখ্যা সাপ্তাহিক এক্সপ্রেস চলায় অতিরিক্ত রক্ষণাবেক্ষণের সুযোগ হাওড়ায় নেই। তা ছাড়া অপ্রতুলতার কারণে এ মুহূর্তে তেভাগা এক্সপ্রেসে এসি চেয়ারকার কামরা দেওয়া সম্ভব নয়। তবে বালুরঘাট-দিল্লি ভায়া কলকাতা এক্সপ্রেস ট্রেনের বিষয়ে উত্তরপূর্ব সীমান্ত রেলের তরফে দেওয়া প্রস্তাব সংশ্লিষ্ট বোর্ড খতিয়ে দেখবে বলে চিঠিতে জানিয়েছেন ডেপুটি সেক্রেটারি তারিক। রেল উন্নয়ন কমিটির সম্পাদক বলেন, দাবি আদায়ে লাগাতার আন্দোলন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন