Secondary Exam

প্রীতম পেয়েছে ৯৮.২, বালুরঘাট খুশির হাওয়া

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ৩০ মে ২০১৮ ০২:৫০
Share:

একসঙ্গে: ফর প্রকাশের পরে পরিবারের সঙ্গে প্রীতম। নিজস্ব চিত্র

উচ্চমাধ্যমিকের মত মাধ্যমিকেও দক্ষিণ দিনাজপুরে সেরা রেজাল্টের কৃতিত্ব অর্জন করল বালুরঘাটের আত্রেয়ী ডিএভি পাবলিক স্কুল।

Advertisement

মঙ্গলবার বিকেলে সিবিএসসি বোর্ডের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হতে দেখা যায় আত্রেয়ী ডিএভি স্কুলের প্রীতম চৌধুরী ৯৮.২ শতাংশ নম্বর পেয়ে রাজ্যের প্রথম সারির মেধা তালিকায় জায়গা করে নিয়েছে। এই স্কুলের ছাত্র অরিজিত গুহ যথাক্রমে ৯৬.৮ শতাংশ নম্বর পেয়ে দ্বিতীয় এবং ছাত্রী সুরঞ্জনা মুস্তাফি ৯৬.২ শতাংশ নম্বর পেয়ে তৃতীয় স্থানে রয়েছে। আত্রেয়ী ডিএভি পাবলিক স্কুলের অধ্যক্ষ দেবকিরঞ্জন মহান্তি বলেন, এ বছর মোট ৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭ জন ৯০ শতাংশের উপরে এবং ৫১ জন ছাত্রছাত্রী ৭৫ শতাংশের উপর নম্বর পেয়ে পাশ করেছে। ৮২ জন প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে।

শহরের মঙ্গলপুরের বসিন্দা প্রীতমের নজরকাড়া ফলে প্রতিবেশীদের পাশাপাশি বাবা প্রাথমিক শিক্ষক গোপালাবাবু এবং হাসপাতালের স্বাস্থ্যকর্মী মা প্রীতিদেবীও ছেলের সাফল্যে খুশি। ভবিষ্যতে বিজ্ঞান নিয়ে পড়ে প্রীতম ডাক্তার হতে চায়।

Advertisement

এ দিন বালুরঘাটের টেকনো ইন্ডিয়া গ্রুপ স্কুলের সর্বোচ্চ নম্বর পেয়েছে অনুমিতা সাহা।

তার প্রাপ্ত নম্বর ৯৭ শতাংশ। এই স্কুলের ছাত্রী অন্বেষা মুখোপাধ্যায় ৯৬.৪ শতাংশ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে। মোট ৫১ জন পরীক্ষার্থীর মধ্যে টেকোনোর ১৬ জন ৯০ শতাংশের উপরে নম্বর পেয়ে পাশ করেছে। পাশাপাশি বালুরঘাটের জেএনভি স্কুলের ছাত্রী একতা ঘোষ পেয়েছে ৯৪.২ শতাংশ। এই স্কুলের ৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে সকলেই পাশ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন