Bangladeshi Girl in India

পাক বধূর মতোই প্রেমের টানে ভারতে অনুপ্রবেশ বাংলাদেশি তরুণী শাপলার! শিলিগুড়িতে গ্রেফতার

পুলিশ সূত্রে খবর, শিলিগুড়ির এক যুবকের সঙ্গে নেটমাধ্যমে আলাপ হয়েছিল শাপলার। সেখান থেকেই বন্ধুত্ব গড়িয়ে প্রেম। সেই প্রেমের টানেই বাংলাদেশ থেকে রাতের অন্ধকারে ভারতে চলে আসেন শাপলা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৩:৫৫
Share:

পাক বধূ সীমা হায়দার এবং বাংলাদেশি তরুণী শাপলা আখতার। —নিজস্ব চিত্র।

ভারতীয় প্রেমিকের টানে পাকিস্তান থেকে ভারতে এসে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছেন পাক বধূ সীমা হায়দার। তবে সীমার ভারতে অনুপ্রবেশের কথা জানাজানি হতেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তিনি জামিনে ছাড়া পেয়েছেন। একই ভাবে প্রেমের টানে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করে গ্রেফতার হলেন বাংলাদেশি তরুণী শাপলা আখতার। তবে সীমার মতো শাপলার প্রেমিক তাঁর পাশে নেই। উল্টে ভারতে আসার পর প্রেমিক তাঁকে নেপালে পাচার করার ছক কষেছিলেন বলেই অভিযোগ উঠেছে।

Advertisement

চোখে সংসার পাতার স্বপ্ন নিয়ে প্রেমিকের টানে বাংলাদেশ থেকে মাস দুয়েক আগে কাঁটাতার পেরিয়ে ভারতে পৌঁছেছিলেন বাংলাদেশি তরুণী শাপলা। পুলিশ সূত্রে খবর, শিলিগুড়ির এক যুবকের সঙ্গে নেটমাধ্যমে আলাপ হয়েছিল শাপলার। সেখান থেকেই বন্ধুত্ব গড়িয়ে প্রেম। সেই প্রেমের টানেই বাংলাদেশ থেকে রাতের অন্ধকারে ভারতে চলে আসেন শাপলা। তাঁর ‘প্রেমিক’ প্রথমে তাঁকে বাগডোগরা সংলগ্ন চা বাগান লাগোয়া একটি বাড়িতে নিয়ে যান। শাপলার দাবি, প্রথম কয়েক দিন স্বপ্নের মত মনে হলেও মাসখানেকের মধ্যেই তিনি বুঝতে পেরেছিলেন যে, ওই যুবক আসলে পাচারের উদ্দেশ্যে তাঁকে বাংলাদেশ থেকে ডেকে পাঠিয়েছিলেন। শাপলার দাবি, তাঁকে নেপালে পাচার করার পরিকল্পনা করেছিলেন ওই যুবক। এর পর তিনি কোনও মতে শিলিগুড়ি পালিয়ে আসেন বলে জানিয়েছেন।

শিলিগুড়ির স্টেশনে শাপলাকে ভবঘুরের মতো ঘুরতে দেখে এক স্বেচ্ছাসেবী সংগঠন শাপলার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। শাপলার কাছে থেকে সব ঘটনা শুনে তাঁকে প্রধাননগর থানার হাতে তুলে দেয় ওই স্বেচ্ছাসেবী সংগঠন। পুলিশ শাপলাকে বৃহস্পতিবার শিলিগুড়ি আদালতে পেশ করে। আপাতত ভারতে অবৈধ ভাবে প্রবেশের অভিযোগে শাপলা জেল হেফাজতে রয়েছেন। শাপলার বয়ান অনুযায়ী, তাঁর সেই প্রেমিকের খোঁজ পেতেও তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

এই প্রসঙ্গে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এডিসিপি শুভেন্দ্র কুমার জানান, ‘‘তদন্তের স্বার্থে সবটা বলা সম্ভব নয়। তবে শাপলার কাছে ভারতের কোনও বৈধ কাগজ না থাকায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন