ভাওয়াইয়া গাইবে দুই দেশের শিল্পীরা

ভাওয়াইয়ার টানে এক মঞ্চে দেখা যাবে দুই দেশের শিল্পীদের। সেই কথা প্রচার হতেই উন্মাদনা শুরু হয়েছে গোটা জেলা জুড়ে। আজ, বুধবার থেকে কোচবিহারের দিনহাটার পেটলায় নবীবকশ হাইস্কুলের মাঠে রাজ্য ভাওয়াইয়া উৎসবের আসর বসবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৭ ০২:৩৪
Share:

ভাওয়াইয়ার টানে এক মঞ্চে দেখা যাবে দুই দেশের শিল্পীদের। সেই কথা প্রচার হতেই উন্মাদনা শুরু হয়েছে গোটা জেলা জুড়ে। আজ, বুধবার থেকে কোচবিহারের দিনহাটার পেটলায় নবীবকশ হাইস্কুলের মাঠে রাজ্য ভাওয়াইয়া উৎসবের আসর বসবে। বিশেষ করে দিনহাটার ওই এলাকার বাসিন্দারা শিল্পীদের অপেক্ষায় দিন গুনছেন।

Advertisement

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে যেমন আসবেন সুজিতা রায়, তেমন অসম থেকে যোগ দেবেন জবা চক্রবর্তী। থাকবেন কোচবিহার তথা পশ্চিমবঙ্গের শিল্পীরাও। বাসিন্দাদের অনেকেই বলেন, “এমন ভাওয়াইয়া শিল্পীদের গান শোনার জন্য আমরা অপেক্ষা করে থাকি। এ বারে বাড়ির কাছেই ওঁরা আসবেন। তাই আর মন মানছে না।” কোচবিহারের সাংসদ পার্থপ্রতিম রায় বরাবর জেলার সংস্কৃতি নিয়ে কাজ করে আসছেন। তিনি বলেন, “একটি-দুটি অনুষ্ঠানেই আমরা তাঁদের একমঞ্চে পাই। আমি বরাবর অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করি। সবাই চলে এসেছেন।”

কমিটি সূত্রের খবর, আগামী ২ থেকে ৫ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠান হবে। উদ্বোধন করবেন রাজ্য ভাওয়াইয়া উৎসব কমিটির চেয়ারম্যান তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ওই অনুষ্ঠানে লোকশিল্পী আয়েষা সরকার, সিদ্ধেশ্বর রায়, রমাপ্রসাদ বর্মন, বীণা দাস ও সুনীল দাসকে সংবর্ধনা দেওয়া হবে। বাংলাদেশের সুজিতা রায়, রবীন্দ্রনাথ রায়, অসমের জবা চক্রবর্তী, হামিদা সরকার, ললিতচন্দ্র রায়-সহ শিলিগুড়ি, দার্জিলিং, দক্ষিণ দিনাজপুরের শিল্পীরাও যোগ দেবেন অনুষ্ঠানে। প্রতিদিন আলোচনা সভাও থাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন