Strike

উত্তরবঙ্গ বন্‌ধ: কোচবিহারে বোমাবাজির অভিযোগ বিজেপির বিরুদ্ধে, কটাক্ষ তৃণমূলের

বিজেপির কর্মী-সমর্থকেরা বন্ধের সমর্থনে রাস্তায় নেমে ভেটাগুড়ি বাজারে পথ অবরোধ করে দোকানপাট বন্ধ করতে গেলে পাল্টা মিছিল বার করে তৃণমূলও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৭:০৩
Share:

বিজেপির ডাকা বন্ধকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে কোচবিহারের দিনহাটার ভেটাগুড়িতে।

বিজেপির ডাকা বন্ধকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে কোচবিহারের দিনহাটার ভেটাগুড়িতে। বিজেপির কর্মী-সমর্থকেরা বন্ধের সমর্থনে রাস্তায় নেমে ভেটাগুড়ি বাজারে পথ অবরোধ করে দোকানপাট বন্ধ করতে গেলে পাল্টা মিছিল বার করে তৃণমূলও। দুই দলের বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠে ভেটাগুড়ি। বাজার এলাকায় বোমাবাজির অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।

Advertisement

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গুহের অভিযোগ, সকাল থেকেই গোলমাল পাকানোর চেষ্টা করছে বিজেপি। বোমাবাজি করে এলাকায় উত্তেজনার পরিবেশ তৈরি করা চেষ্টা করা তারা। মন্ত্রী বলেন, ‘‘কোথাও বন্‌ধের প্রভাব পড়েনি। মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে। তাদের চক্রান্ত পা দেয়নি। ওরা ভেবেছিল, তৃণমূলও পাল্টা বোমাবাজি করবে। যাতে আবার ইডি-সিবিআইকে ডাকতে পারে। কিন্তু আমরা ওদের চক্রান্ত পা দেব না।’’

বিজেপির অবশ্য দাবি, বন্‌ধ সফল হয়েছে। মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে বন্‌ধকে সমর্থন করেছেন। বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘সাধারণ মানুষ বন্‌ধকে সমর্থন করেছে। বন্‌ধ সম্পূর্ণ সফল। ঢাংঢিং থেকে শুরু করে ভেটাগুড়ি সর্বত্র শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা করেছে তৃণমূল। ভেটাগুড়িতে বোমাবাজি করে বিজেপির ঘারে দোষ চাপানোর চেষ্টা করছে। মানুষ জানে, কারা বোমাবাজি করেছে। তাই এ সব মিথ্যা অভিযোগ তুলে কোনও লাভ নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন