TMC

TMC and BJP: দিনহাটায় ভোটপ্রচারে বেরিয়ে নিগ্রহের শিকার বিজেপি প্রার্থী, অভিযোগ ওড়াল তৃণমূল

অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছেন কোচবিহারের তৃণমূল নেতৃত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৫:২৭
Share:

অশোক মণ্ডল এবং মিহির গোস্বামীকে ঘিরে ধরে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

উপনির্বাচন আগামী ৩০ অক্টোবর। তার আগে সোমবার ভোটপ্রচারে বেরিয়ে বিক্ষোভের মুখে পড়লেন দিনহাটার বিজেপি প্রার্থী অশোক মণ্ডল এবং নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী। পরিকল্পিত ভাবে তৃণমূলই এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ বিজেপি-র। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছেন কোচবিহারের তৃণমূল নেতৃত্ব। ওই কাণ্ড নিয়ে কমিশনের কাছে অভিযোগ দায়ের করেছেন বিজেপি প্রার্থী।
সোমবার বেলা ১২টা নাগাদ দিনহাটার বামনহাট বাজারে উপনির্বাচনের প্রচারে যান বিজেপি প্রার্থী এবং নাটাবাড়ির বিজেপি বিধায়ক। অভিযোগ, সেই সময় তৃণমূলকর্মীরা তাঁদের ঘিরে ধরে ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকেন। দু’জনেরই অভিযোগ, তাঁদের প্রচারে বাধা দেওয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অশোক বলেন, ‘‘নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ বামনহাটে পৌঁছলে সেখানে মিহির গোস্বামী এবং আমাকে ঘিরে ধরে স্লোগান দেওয়া হয়। করা হয় ধাক্কাধাক্কিও। আমি আমার রাজনৈতিক জীবনে এটা দেখিনি। দিনহাটার মানুষ অবশ্যই এর জবাব দেবেন।’’

Advertisement

মিহিরের অভিযোগ, ‘‘অশোক এবং আমার উপর দৈহিক নির্যাতন করা হয়েছে। ধাক্কাধাক্কি করা হয়েছে। আমরা এ নিয়ে কমিশনকে জানাব। উদয়ন গুহ এলাকায় সন্ত্রাসের বাতাবরণ তৈরি করেছেন।’’ দিনহাটার প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করে ভোট করানোর দাবি তুলেছেন তিনি।

বিজেপি-র তোলা সমস্ত অভিযোগ অবশ্য নস্যাৎ করে দিয়েছেন দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। তিনি বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। এটা সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ। অশোক মণ্ডল বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচার করতে গিয়ে সাধারণ মানুষদের দ্বারা বাধাপ্রাপ্ত হচ্ছেন, আর দোষ চাপাচ্ছেন তৃণমূলকর্মীদের ওপর। দিনহাটার মানুষ বিজেপি-র পাশে নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন