BSF

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী একসঙ্গে পালন বিজিবি-বিএসএফের

দেশভাগ হয়ে গেলেও নাড়ির টান যেন রয়েই গিয়েছে। তাই এ বছর বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী মুজিবর রহমানের জন্মশতবর্ষে নানা অনুষ্ঠানের মাধ্যমে পালন করছে বিএসএফ এবং বিজিবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২১ ২২:১৮
Share:

শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী পালন। নিজস্ব চিত্র।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে অংশ নিল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার উত্তর ২৪ পরগনা থেকে একটি সাইকেল র‍্যালি মালদহের মহদিপুরে এসে পৌঁছয়। ওই র‍্যালিতে অংশ নিয়েছিলেন বিজিবি সদস্যরাও।

Advertisement

দেশভাগ হয়ে গেলেও নাড়ির টান যেন রয়েই গিয়েছে। তাই এ বছর বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী মুজিবর রহমানের জন্মশতবর্ষে নানা অনুষ্ঠানের মাধ্যমে পালন করছে বিএসএফ এবং বিজিবি। ১০ তারিখ উত্তর ২৪ পরগনার বনগাঁ থেকে একটি সাইকেল র‍্যালি রওনা দেয় মালদহের উদ্দেশে। তাতে ১০ জন বিএসএফ এবং ১০ জন বিজিবি সদস্য অংশ নেন। ২০ জনের দলটি শনিবার মহদিপুরে পৌঁছয়। সেখানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মহদীপুরে সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবি কমান্ডেন্ট মাহমুদ বিএসএফের মালদহ সেক্টরের ডিআইজি সঞ্জয় গৌড় বিএসএফের ২৪ নম্বর ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ডেন্ট পি সিংহ জেলার পুলিশ সুপার অলক রাজোরিয়া। অন্যান্য বিএসএফ এবং বিজিবি আধিকারিকের সঙ্গে স্থানীয় গ্রামবাসীরাও অনুষ্ঠানে অংশ নেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন