cbi probe

চিটফান্ড মামলায় তৃণমূল নেতাকে তলব, জলপাইগুড়ির শশাঙ্ক রায় বসুনিয়াকে ডাকল সিবিআই

সিবিআই সূত্রে জানা গিয়েছে, শিবশঙ্কর অ্যাগ্রোভেট প্রাইভেট লিমিটেড নামে একটি চিটফান্ড সংস্থার তদন্তে শশাঙ্ককে তলব করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৬:৩৪
Share:

তৃণমূল নেতা শশাঙ্ক রায় বসুনিয়াকে তলব সিবিআইয়ের। — নিজস্ব চিত্র।

আরও এক তৃণমূল নেতাকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। চিটফান্ডকাণ্ডের তদন্তে এ বার জলপাইগুড়ির তৃণমূল নেতা শশাঙ্ক রায় বসুনিয়াকে তলব করল সিবিআই। সূত্রের খবর, কলকাতার নিজাম প্যালেসে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, মঙ্গলবার সিবিআইয়ের সেই চিঠি পৌঁছেছে ওই তৃণমূল নেতার কাছে। আর এ নিয়ে চাপান-উতোর চলছে তৃণমূল এবং বিজেপির মধ্যে।

Advertisement

সিবিআই সূত্রে জানা গিয়েছে, শিবশঙ্কর অ্যাগ্রোভেট প্রাইভেট লিমিটেড নামে একটি চিটফান্ড সংস্থার তদন্তে শশাঙ্ককে তলব করা হয়েছে। তাঁকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন গোয়েন্দারা। আগামী ১১ নভেম্বর কলকাতার নিজাম প্যালেসে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এ নিয়ে মুখ খুলতে নারাজ শশাঙ্ক। আনন্দবাজার অলাইন তাঁর সঙ্গে একাধিক বার যোগাযোগের চেষ্টা করে। তবে তিনি ফোন ধরেননি। এ প্রসঙ্গে ময়নাগুড়ি-১ ব্লক তৃণমূলের সভাপতি মনোজ রায় বলেন, ‘‘নির্বাচনের আগে বিজেপির নির্দেশে কেন্দ্রীয় সংস্থাগুলি এই ধরনের কাজ করে থাকে। এ নতুন কিছু নয়। যাঁকে তলব করা হয়েছে তিনি যাবেন।’’

তবে মনোজের পাল্টা দিয়েছে বিজেপি। দলের জলপাইগুড়ি জেলা সম্পাদক চঞ্চল সরকার বলেন, ‘‘সিবিআই, ইডি কেন্দ্রীয় সংস্থা। যদি কেউ দুর্নীতির সঙ্গে জড়িত থাকেন বা সাধারণ মানুষের টাকা নিয়ে আর্থিক কেলেঙ্কারি করেন, তবে তাঁকে তো ডাকবেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন