জেলায় থাকুন, রবিদের মমতা

ওই রাতেই নেত্রীকে স্বাগত জানাতে বাগডোগরা বিমানবন্দরেও পৌঁছন তাঁরা। সেখান থেকেই তাঁদের বিদায় করে দেন নেত্রী। জেলায় ফিরে গিয়ে কাজ করার নির্দেশ দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২০ ০৪:২৮
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়।

জেলায় সংগঠনের ভিত শক্ত করতে কোচবিহারের নেতাদের মাটি কামড়ে পড়ে থাকার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রেই জানা গিয়েছে, দলনেত্রীর মিছিলে পা মেলানোর জন্য বৃহস্পতিবার রাতেই শিলিগুড়ি পৌঁছে গিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এবং তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি বিনয়কৃষ্ণ বর্মণ।

Advertisement

ওই রাতেই নেত্রীকে স্বাগত জানাতে বাগডোগরা বিমানবন্দরেও পৌঁছন তাঁরা। সেখান থেকেই তাঁদের বিদায় করে দেন নেত্রী। জেলায় ফিরে গিয়ে কাজ করার নির্দেশ দেন। রাতেই দু’জন ফেরেন কোচবিহারে। শুক্রবারের মিছিলে অবশ্য শিলিগুড়িতে তৃণমূলের কোচবিহার জেলা কার্যকরী সভাপতি এবং দলের রাজবংশী মুখ পার্থপ্রতিম রায়কে দেখা গিয়েছে। তিনি এ বিষয়ে কিছু বলতেও চাননি। বিনয়কৃষ্ণ বলেন, “নেত্রীর নির্দেশে জেলায় ফিরে দলের কর্মসূচিতে যোগ দেওয়া হয়েছে।” রবীন্দ্রনাথও জানান, তিনি ওই রাতেই নেত্রীর সঙ্গে দেখা করে কোচবিহারে ফিরেছেন।

দিন কয়েক আগেই শিলিগুড়িতে মিছিল করেছিল বিজেপি। সেই মিছিলে বিজেপির কোচবিহারের ছোট-বড় নেতাদের দেখা দিয়েছিল। কিছু সমর্থকও যোগ দেন। গোটা উত্তরবঙ্গ থেকে লোক নিয়ে গিয়ে বিজেপি ওই মিছিল করেছে বলে প্রচার হয়। দলীয় সূত্রের খবর, তৃণমূল নেত্রী শুধু দার্জিলিং জেলা তথা শিলিগুড়ির লোক দিয়েই বিজেপির মিছিলকে টেক্কা দিতে চেয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন