মধুর মাকে সাহায্য মমতার

 গুজরাতে মৃত এ রাজ্যের শ্রমিক মধু সরকারের পাশে দাঁড়াল রাজ্য সরকার। মঙ্গলবার উত্তর পারোকাটায় সরকারি সভামঞ্চে মৃত শ্রমিকের মা মালা সরকারের হাতে আড়াই লক্ষ টাকার চেক তুলে দিলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ০২:৩২
Share:

পাশে: মৃত শ্রমিকের মা কে সাহায্য। ছবি: নারায়ণ দে

গুজরাতে মৃত এ রাজ্যের শ্রমিক মধু সরকারের পাশে দাঁড়াল রাজ্য সরকার। মঙ্গলবার উত্তর পারোকাটায় সরকারি সভামঞ্চে মৃত শ্রমিকের মা মালা সরকারের হাতে আড়াই লক্ষ টাকার চেক তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

২৪ ডিসেম্বর রাতে গুজরাতের ভারুচে অস্বাভাবিক মৃত্যু হয় আলিপুরদুয়ার শহর সংলগ্ন নর্থপয়েন্ট এলাকার বাসিন্দা মধু সরকারের (২৩)। ছেলেকে খুন করা হয়েছে বলে দাবি করেছিলেন মা মালা সরকার। সেই মতো এ রাজ্য দ্বিতীয়বার দেহের ময়নাতদন্তও করা হয়। এ দিন মঞ্চে মধুর মায়ের হাতে চেক তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তাঁকে বলেন, “এই টাকা খরচ করবেন না। জমিয়ে রাখবেন ভবিষৎতের জন্য। মেয়ে সুমিত্রার বিয়েও আমরা দেব। সৌরভ চক্রবর্তী ও মোহন শর্মা বিষয়টি দেখছে।”

মুখ্যমন্ত্রীর কাছ থেকে ক্ষতিপূরণের টাকা পেয়ে চোখে জল চেপে রাখতে পারেননি মালাদেবী। তিনি বলেন, ‘‘যে ভাবে মুখ্যমন্ত্রী আমাদের পাশে দাঁড়িয়েছেন তাতে ভরসা পেয়েছি। আমাকে টাকা দিয়ে তা জমিয়ে রাখতে বলেছেন। মেয়ের বিয়েও দেবেন বলেছেন।’’

Advertisement

মালাদেবী জানান, ভিন রাজ্যে গিয়ে কাজ করে বোনের বিয়ের জন্য টাকা জমাচ্ছিল মধু। কিন্তু সেখানেই রহস্যজনকভাবে মৃত্যু হয় তাঁর।

আলিপুরদুয়ারের বিধায়ক সৌরভ চক্রবর্তী বলেন, ‘‘মৃত শ্রমিকের পরিবারের পাশে আমরা রয়েছি। ওর পরিবারের একজনের কাজের ব্যবস্থা করা হবে। তাছাড়া মধুর বোন সুমিত্রার বিয়ের খরচও আমার জোগার করব।’’

ফ্রেবুয়ারির ১৮ তারিখ মধুর বোন সুমিত্রার বিয়ের দিন ঠিক হয়েছিল গুয়াহাটির বাসিন্দা এক পাত্রের সঙ্গে। জানুয়ারি মাসে বাড়ি আসার কথা ছিল মধুর। কিন্তু সে মারা যাওয়ায় বিয়ের দিন পিছিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন