কলেজে ভর্তি নিয়ে উদ্বেগ পাহাড়ে

শনিবার শিলিগুড়িতে সংগঠনের কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে এসএফআই-এর জেলা সম্পাদক সৌরভ দাস জানান, দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াঙের কলেজগুলোতে ভর্তির প্রক্রিয়া অচল হয়ে পড়েছে। ইন্টারনেট পরিষেবা বন্ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৫ জুন ২০১৭ ০৪:৩৬
Share:

সিকিম থেকে ফেরার গাড়ি নেই। ছবি: বিশ্বরূপ বসাক

পাহাড়ে অনির্দিষ্ট কালের বন্‌ধ এবং ইন্টারনেট পরিষেবা অচল হয়ে পড়ায় কলেজগুলোতে ভর্তি নিয়ে চরম অনিশ্চয়তায় ছাত্রছাত্রীরা। এই পরিস্থিতি থেকে বেরোতে পাহাড়ের বিভিন্ন রাজনৈতিক দল এবং প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার দাবি জানাল এসএফআই।

Advertisement

শনিবার শিলিগুড়িতে সংগঠনের কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে এসএফআই-এর জেলা সম্পাদক সৌরভ দাস জানান, দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াঙের কলেজগুলোতে ভর্তির প্রক্রিয়া অচল হয়ে পড়েছে। ইন্টারনেট পরিষেবা বন্ধ। কলেজগুলো মেধা তালিকা প্রকাশ করতে পারছে না। যাঁরা আবেদন করেছিলেন তাঁরা ভর্তি হতে পারবেন কি না বুঝতে পারছেন না।

আবার নিজেদের পছন্দ মতো বিষয় নিয়ে স্নাতকস্তরে পড়াশোনা করতে পাহাড় থেকে অনেক ছাত্রছাত্রী সমতলের কলেজগুলোতে ভর্তি হতে উৎসাহী। তাঁরা অনেকে আবেদন করেছেন। কিন্তু পাহাড় থেকে নামতে পারছেন না। সৌরভ বলেন, ‘‘পাহাড়ের কলেজ এবং ছাত্রছাত্রীদের ভর্তির বিষয়টি বিশেষ ভাবে দেখার জন্য সমস্ত রাজনৈতিক দল এবং প্রশাসনকে আমরা অনুরোধ করছি। সংগঠনের তরফে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও জানাব।’’

Advertisement

কলেজগুলোর একাংশ জানিয়েছেন, ৫-১৫ জুন পর্যন্ত ‘অন লাইন’-এ আবেদন করার সময় ছিল। সেই মতো আবেদন করেছেন ছাত্রছাত্রীরা। কিন্তু তার পর ইন্টারনেট পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় মেধাতালিকা প্রস্তুতের কাজ থমকে গিয়েছে পাহাড়ের কলেজগুলোতে। শেষ পর্যন্ত কী হবে তা তাঁরাও বুঝে উঠতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন