মরে গেলেও অন্য দলে নয়, জানালেন রবি

রবীন্দ্রনাথ বলেন, “বিজেপির এক নেতা জেলায় এসে একটা বিবৃতি দিয়েছেন, যে কোচবিহার জেলার মন্ত্রী, বিধায়কেরা নাকি বিজেপিতে যোগ দেওয়ার জন্য যোগাযোগ করছেন। আমি ব্যক্তিগতভাবে বিজেপিকে ঘৃণা করি।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ০৪:১৮
Share:

রবীন্দ্রনাথ ঘোষ। —ফাইল চিত্র

বিষ খেয়ে মরে যাবেন, কিন্তু তৃণমূল ছেড়ে কোনওদিন অন্য দলে যাবেন না বলে মন্তব্য করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। বৃহস্পতিবার নাটাবাড়ি বিধানসভা এলাকায় ‘দিদিকে বলো’ কর্মসূচি উপলক্ষে সাংবাদিক বৈঠক করেন তিনি। কোচবিহার শহরে নিজের বাড়িতে আয়োজিত ওই বৈঠকে নিজেই এক বিজেপি এক রাজ্য সম্পাদকের নেতার বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি ওই মন্তব্য করেন মন্ত্রী।

Advertisement

রবীন্দ্রনাথ বলেন, “বিজেপির এক নেতা জেলায় এসে একটা বিবৃতি দিয়েছেন, যে কোচবিহার জেলার মন্ত্রী, বিধায়কেরা নাকি বিজেপিতে যোগ দেওয়ার জন্য যোগাযোগ করছেন। আমি ব্যক্তিগতভাবে বিজেপিকে ঘৃণা করি। বিজেপির সাম্প্রদায়িকতা, বিজেপির যে সাম্রাজ্যবাদী ভাবনা, এই ভাবনাগুলিকে আমি ঘৃণা করি। আমি বিষ খেয়ে মরে যাব তাও তৃণমূল ত্যাগ করে আমি অন্য কোনও দলে কোনও দিন যাব না।” তাঁর অভিযোগ, তাঁর ভাবমূর্তি নষ্ট করা ও দলের কর্মীদের মনোবল কমানোর জন্যই ওই নেতা এমন দাবি করেছেন।

বিজেপির কোচবিহার জেলা সভানেত্রী মালতী রাভা বলেন, “কারা কারা আমাদের দলে ঢুকতে যোগাযোগ রাখছেন সেটা সময় এলেই দেখিয়ে দেব। উত্তরবঙ্গের মানুষ তৃণমূলকে ছুড়ে ফেলে দিয়েছে। হতাশা থেকেই উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী ওসব নানা সব কথা বলছেন।”

Advertisement

এ দিন বিজেপির বিরুদ্ধে ‘চাপমানি’ আদায়ের অভিযোগ তুলে টানা আন্দোলনের হুমকিও দেন রবীন্দ্রনাথ। আজ শুক্রবার নাটাবাড়ি বিধানসভার চিলাখানা গ্রাম পঞ্চায়েত এলাকায় আনূষ্ঠানিকভাবে দিদিকে বলো কর্মসূচির সূচনা করবেন তিনি। এ দিন ব্ল্যাকমানি চেয়ে আন্দোলনের পাশাপাশি ‘চাপমানি’ নিয়েও বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। রবীন্দ্রনাথ বলেন, “ব্ল্যাকমানি ফেরাতে দাবি করেছি। ওদের নেতারা চাপ দিয়ে যে টাকা নিয়েছেন সেই চাপমানি ফেরানোর ব্যাপারেও আন্দোলন করা হবে। ঠিকাদারদের থেকেও জোর করে টাকা নেওয়া হয়। তালিকাও করা হয়েছে। মানুষের হাতে সেই টাকা তুলে দেব।” বিজেপির জেলা সভানেত্রী অবশ্য বলেন, চাপ দিয়ে টাকা আদায়ের অভিযোগ ভিত্তিহীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন