coronavirus

আক্রান্ত ১৭, জেলায় সুস্থ হলেন ২৩৬

মালদহ মেডিক্যালের ভাইরোলজি ল্যাবে লালারসের নমুনা পরীক্ষার গতি বেড়েছে। জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে এই ল্যাবে আটশোর বেশি লালারসের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

মালদহ শেষ আপডেট: ১৯ জুন ২০২০ ০৬:২৯
Share:

প্রতীকী চিত্র

গত ২৪ ঘন্টায় মালদহে ১৭ জন করোনা আক্রান্ত হলেন। তাঁদের মধ্যে কালিয়াচক ১ ও চাঁচল ১ ব্লকের ৪ জন করে রোগী রয়েছেন। এতে জেলায় আক্রান্তের সংখ্যা হল ৩৪৮ জন। তবে স্বাস্থ্য দফতর সূত্রে খবর, জেলায় বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ২৩৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Advertisement

মালদহ মেডিক্যালের ভাইরোলজি ল্যাবে লালারসের নমুনা পরীক্ষার গতি বেড়েছে। জানা গিয়েছে, গত কয়েক দিন ধরে এই ল্যাবে আটশোর বেশি লালারসের নমুনা পরীক্ষা করা হচ্ছে। পুল টেস্টের পাশাপাশি একক পরীক্ষা করা হচ্ছে। তার জেরে বকেয়া নমুনার সংখ্যা শূন্যই রয়েছে। বুধবার রাত পর্যন্ত ভাইরোলজি ল্যাবে জেলার ৫৫৬ টি নমুনা জমা পড়েছে।
জেলায় নতুন আক্রান্তদের মধ্যে চাঁচল ১ ব্লকের ৪ জন রয়েছেন। তিন জনের বাড়ি অলিওণ্ডা গ্রাম পঞ্চায়েতে। আক্রান্ত এক কিশোরীর বয়স ১২ বছর। পাশাপাশি সাত বছরের একটি শিশুও আক্রান্ত হয়েছে। এ ছাড়া ব্লকেরই কলিগ্রাম পঞ্চায়েতের ২৬ বছরের এক মহিলা আক্রান্ত হন। চারজন আক্রান্ত হয়েছেন কালিয়াচক ১ ব্লকে। তিন জনের বাড়ি আলিপুর ২ গ্রাম পঞ্চায়েতের শেরশাহী এলাকায়। একজন নবিনগর গ্রামের বাসিন্দা। ইংরেজবাজার ব্লকের দু’জন আক্রান্ত হয়েছেন। এক জনের বাড়ি কাজি লগ্রাম পঞ্চায়েতের ভাগলপুরে। অন্য আক্রান্তের বাড়ি কোতোয়ালি পঞ্চায়েতের রায়পাড়া গ্রামে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৩০ বছরের ওই যুবক পরিযায়ী শ্রমিক। রিপোর্ট পজ়িটিভ আসার বিষয়টি জানতে পেরে এ দিন তিনি নিজেই সাইকেল চালিয়ে মালদহ ইংলিশ মিডিয়াম মডেল মাদ্রাসায় কোভিড কেয়ার সেন্টারে এসে ভর্তি হন।

মানিকচক ব্লকের আক্রান্ত দু'জনের বাড়ি লালবাথানি ও রামনগর গ্রামে। তাদের মানিকচক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। এছাড়া এক জন করে আক্রান্ত রতুয়া ১, রতুয়া ২, হরিশ্চন্দ্রপুর ২, গাজোল ও কালিয়াচক ৩ ব্লকের বাসিন্দা। তাঁদের সংশ্লিষ্ট ব্লক সংলগ্ন কোভিড কেয়ার সেন্টারগুলিতে ভর্তি করা হয়েছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভূষণ চক্রবর্তী বলেন, ‘‘নতুন আক্রান্তদের কয়েক জনের উপসর্গ রয়েছে। তাঁদের কোভিড হাসপাতাল ও বিভিন্ন কোভিড কেয়ার সেন্টারে ভর্তি করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন