BSF

সীমান্ত পরিদর্শন, বিএসএফের সঙ্গে বৈঠক রাজ্যপালের

এ দিন সকালে নিউ জলপাইগুড়ি (এনজেপি) স্টেশনে নেমে সেখান থেকে স্টেট গেস্ট হাউজ়ে যান রাজ্যপাল। সকাল সওয়া ১০টা নাগাদ ফুলবাড়িতে পৌঁছন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:০৩
Share:

ধূসর-পথে: কুয়াশাচ্ছন্ন সকাল। শিলিগুড়িতে বৃহস্পতিবার। নিজস্ব চিত্র

তিন দিনের সফরে উত্তরবঙ্গে এলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার, প্রথম দিন শিলিগুড়িতে নেমে ফুলবাড়িতে ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শন করেন তিনি। সেখানে বিএসএফ আধিকারিকদের সঙ্গে সীমান্ত সুরক্ষা সংক্রান্ত বিষয়ে আলোচনায় বসেন।

Advertisement

এ দিন সকালে নিউ জলপাইগুড়ি (এনজেপি) স্টেশনে নেমে সেখান থেকে স্টেট গেস্ট হাউজ়ে যান রাজ্যপাল। সকাল সওয়া ১০টা নাগাদ ফুলবাড়িতে পৌঁছন তিনি। ফুলবাড়িতে বিএসএফের ১৭৬ ব্যাটালিয়নের তরফে ‘গার্ড অফ অনার’ দিয়ে স্বাগত জানানো হয় তাঁকে। এর পরে ঘণ্টাখানেক সেখানে বিএসএফ আধিকারিকদের সঙ্গে কথা বলেন তিনি।

এ দিন বিএসএফের উত্তরবঙ্গের আইজি অজয় সিংহ উপস্থিত ছিলেন। বিএসএফ সূত্রের দাবি, সীমান্ত রক্ষী বাহিনীর আধিকারিকদের সঙ্গে আলোচনায় রাজ্যপাল সীমান্তে সব সময় কড়া নজরদারি রাখার কথা বলেছেন। এ ছাড়া, ভারত-বাংলাদেশ সীমান্ত কী ভাবে নজরদারি চলে ও মাঝেমধ্যে কোন কোন চ্যালেঞ্জের মুখে বিএসএফকে পড়তে হচ্ছে সে সব জানানো হয় রাজ্যপালকে।

Advertisement

আলোচনা শেষে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল বলেন, “বিএসএফ জওয়ানেরা কী ভাবে কাজ করছেন ও তাঁদের কোনও সমস্যা রয়েছে কি না, তা জানতে পরিদর্শন করছি। পরিবার পরিজন থেকে দূরে জওয়ানেরা দেশরক্ষার কাজ করছেন।”

যদিও সাংবাদিক বৈঠকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ সংক্রান্ত প্রশ্ন করা হলে, তিনি কিছু বলতে চাননি। পরে, বাংলাবান্ধায় ‘জ়িরো পয়েন্ট’-এ যান রাজ্যপাল। সেখানে বাংলাদেশের সীমান্ত সুরক্ষা বাহিনীর (বিজিবি) সঙ্গে দেখা করেন। বিজিবি-র আধিকারিকদের হাতে মিষ্টির প্যাকেট তুলে দেন। সেখানে পরিদর্শন শেষে, ফুলবাড়ি থেকে জলপাইগুড়ির উদ্দেশে রওনা দেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন