মাটিগাড়ায় উদ্ধার ব্যবসায়ীর দেহ, গ্রেফতার এক

শনিবার শিলিগুড়ি লাগোয়া মাটিগাড়ার ঘটনা। ঘটনায় অভিযুক্ত, এলাকারই এক যুবককে মারধর করে পুলিশের হাতে তুলে দেন বাসিন্দারা। ধৃতের বাড়িও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ০২:৩৬
Share:

আক্রোশ: ভাঙচুর ধৃত গোবিন্দর বাড়ি। নিজস্ব চিত্র

রাতভর নিখোঁজ থাকার পরে উদ্ধার হল মাছ ব্যবসায়ীর রক্তাক্ত দেহ। শনিবার শিলিগুড়ি লাগোয়া মাটিগাড়ার ঘটনা। ঘটনায় অভিযুক্ত, এলাকারই এক যুবককে মারধর করে পুলিশের হাতে তুলে দেন বাসিন্দারা। ধৃতের বাড়িও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণ হালদার (৩১) নামে ওই মাছ ব্যবসায়ীর বাড়ি মাটিগাড়ির বিটি রন্দিভে কলোনি এলাকায়। পরিবারের দাবি, শুক্রবার রাত থেকে কৃষ্ণবাবুর সন্ধান মিলছিল না। তার পরে এ দিন সকালে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার হয়। প্রাথমিক তদন্তে পুলিশের দাবি, ধারালো অস্ত্র দিয়ে ওই ব্যবসায়ীর গলার নলি কেটে খুন করা হয়েছে।

দেহ উদ্ধারের খবর চাউর হতেই স্থানীয় বাসিন্দাদের একাংশ দাবি করেন, দিন কয়েক ধরেই গোবিন্দ মণ্ডল নামে এলাকারই এক যুবক ওই ব্যবসায়ীকে খুনের হুমকি দিচ্ছিলেন। এর পরেই গোবিন্দর গ্রেফতারের দাবিতে এলাকায় শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারীদের কয়েক জন ওই যুবকের সন্ধানে তাঁর বাড়ি যান। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সেই সময়ে বাড়িতে সন্ধান মেলেনি গোবিন্দর। উল্টে জানা যায়, গোবিন্দও শুক্রবার রাত থেকে নিখোঁজ। এর পরেই কয়েক জন স্থানীয় সূত্রে খোঁজ-খবর শুরু করেন। মহানন্দা নদীর অন্যপাড়ে গোবিন্দর সন্ধান মেলে। গোবিন্দকে পাক়ড়াও করে শুরু হয় মারধর। অভিযোগ, নদীতে ভাসিয়ে দেওয়া হয় গোবিন্দর বাড়ির আসবাবপত্রও। খানিক বাদে পুলিশ এসে গোবিন্দকে গ্রেফতার করে।

Advertisement

পুলিশের দাবি, জেরায় গোবিন্দ ব্যবসায়ীকে খুনের কথা জানিয়েছেন। পুলিশের দাবি, জেরায় জানা গিয়েছে, শুক্রবার রাতে বাড়ি ফেরছিলেন কৃষ্ণ। আচমকা তাঁর পথ আটকান গোবিন্দ-সহ তিন যুবক। কৃষ্ণবাবুর কাছে বেশ কয়েক হাজার টাকা রয়েছে জেনে তা দাবি করা হয়। জোরাজুরি করলে ওই মাছ ব্যবসায়ী বাধা দেন। পুলিশের অনুমান, তখনই নলি কেটে খুন করা হয়েছে ব্যবসায়ীকে। পুলিশ জানায়, বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। আগেভাগেই খুনের মতলব করা হয়েছিল কি না, সে দিকটিও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন