Coronavirus

সংক্রমণেই কি মৃত্যু, ফের সংশয়

কী করে তাঁর সংক্রমণ ছড়িয়েছে, তা নিয়ে চিন্তিত ওয়ার্ডের লোকজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৩ জুলাই ২০২০ ০৪:১৩
Share:

—প্রতীকী চিত্র।

শিলিগুড়িতে ফের একটি মৃত্যু নিয়ে তৈরি হল সংশয়।

Advertisement

বৃহস্পতিবার সকালে হিলকার্ট রোডের এক নার্সিংহোমে তিনি মারা যান। ৫৬ বছরের ওই শিক্ষকের বাড়ি ৩০ নম্বর ওয়ার্ডে দেশবন্ধু পাড়ায়। ওয়ার্ড কোঅর্ডিনেটর স্বপন দত্ত জানান, ২৮ জুন তিনি অসুস্থ বোধ করেন। কাশি হচ্ছিল। সঙ্গে রক্ত বার হচ্ছিল। এই অবস্থায় তাঁকে নার্সিংহোমে ভর্তি করানো হয়। কিন্তু তিনি করোনা আক্রান্ত কিনা, তা নিয়ে স্বাস্থ্য দফতরের সূত্রে কিছু স্পষ্ট করা হয়নি। পরিবার সূত্রে বলা হচ্ছে, হাসপাতাল থেকে তাঁদের বলা হয়েছিল যে, ওই শিক্ষক করোনায় মারা গিয়েছেন। কিন্তু এর বেশি আর কিছু জানানো হচ্ছে না। রাত পর্যন্ত দেহও পরিবারের হাতে তুলে দেওয়া হয়নি।

ওই শিক্ষকের স্কুল সূত্রে জানা গিয়েছে, তিনি জীববিজ্ঞানের শিক্ষক ছিলেন। তবে অঙ্ক এবং পদার্থবিদ্যাও পড়াতেন। কী করে তাঁর সংক্রমণ ছড়িয়েছে, তা নিয়ে চিন্তিত ওয়ার্ডের লোকজন। ওয়ার্ড কোঅর্ডিনেটর জানান, তিনি সম্প্রতি বাইরে কোথাও যায়নি বলেই পরিবারের কাছ থেকে জানা গিয়েছে। তার কাছে অনেক পড়ুয়াও পড়াশোনার জন্য যান। তাদের মধ্যেও উদ্বেগ ছড়িয়েছে।

Advertisement

২৯ জুন ওই ওয়ার্ডে গোপাল মোড় এলাকার বাসিন্দা এক মহিলা উত্তরবঙ্গ মেডিক্যালে মারা যান করোনা সংক্রমণ নিয়ে। তাঁর স্বামী করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে কাওয়াখালির কোভিড হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। ওই পরিবারের আরও পাঁচ জনের শরীরে এদিন করোনার সংক্রমণ মিলেছে। তাদের পরিবারের এক বৃদ্ধা এবং এক তরুণের লালারস পরীক্ষা করানো বাকি ছিল। এদিন তাদের লালারস বাড়িতে এসে নিয়ে গিয়েছে স্বাস্থ্য দফতর। ওই পরিবারের অপর এক ব্যক্তি কাওয়াখালির কোভিডে ভর্তি রয়েছেন।

এদিন নতুন করে শিলিগুড়ি পুর এলাকায় ২৯ জনের করোনা সংক্রমণ মিলেছে। নকশালবাড়ির এক জন বাসিন্দার শরীরে নতুন করে সংক্রমণ মিলেছে। পুর এলাকায় যাদের সংক্রমণ এদিন ধরা পড়েছে তার মধ্যে ৩০ নম্বর ওয়ার্ডে চারজন, ২৯ নম্বর ওয়ার্ডে ১ জন রয়েছেন। ঘোঘোমালি বাজারের ব্যবসায়ী সমিতির সম্পাদক করোনা সংক্রমিত হন। আজ, শুক্রবার থেকে ওই বাজার বন্ধ করে দেওয়া হচ্ছে কিছু দিনের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন